Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Mehidy Hasan Miraz

সিরিজ় সেরার পুরস্কার দান মেহেদির, বাংলাদেশের ছাত্র আন্দোলনে প্রয়াত রিক্সাচালকের পরিবারকে সাহায্য ক্রিকেটারের

বাংলাদেশের এক রিক্সাচালকের পরিবারকে অর্থ সাহায্য করলেন মেহেদি। ছাত্র আন্দোলনের সময় ওই রিক্সাচালক মারা গিয়েছিলেন বলে জানা গিয়েছে। তাঁর পরিবারকে সাহায্য করেন মেহেদি।

mehedy hasan miraz

মেহেদি হাসান মিরাজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৩
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে সেরা হওয়ার পুরস্কার দান করে দিলেন মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশের এক রিক্সাচালকের পরিবারকে সেই টাকা দিলেন তিনি। ছাত্র আন্দোলনের সময় ওই রিক্সাচালক মারা গিয়েছিলেন বলে জানা গিয়েছে। তাঁর পরিবারকে সাহায্য করেন মেহেদি।

সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেন মেহেদি। রিক্সাচালকের পরিবারের সঙ্গে ছিলেন তিনি। ২৬ বছরের অলরাউন্ডার জানিয়েছেন যে, তিনি সমাজমাধ্যমে একটি দেখেছিলেন। সেখানে ওই রিক্সাচালকের পুত্রকে কাঁদতে দেখেছিলেন মেহেদি। তার পরেই ওই পরিবারকে অর্থ সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। মেহেদি সমাজমাধ্যমে লেখেন, “একটা ভিডিয়ো দেখেছিলাম। সেখানে ওই রিক্সাচালক ভাইয়ের ছেলের কান্না আমাকে ভাবিয়ে তোলে। আমি ওর পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিই। পাকিস্তানে সিরিজ় সেরার পুরস্কার দান করে দেওয়ার সিদ্ধান্ত নিই তখনই।”

পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ফর্মে ছিলেন মেহেদি। তিনি দুই টেস্ট মিলিয়ে ১৫৫ রান করেন। গড় ৭৭.৫০। দু’টি অর্ধশতরান করেন। সেই সঙ্গে প্রথম টেস্টে নেন ১০ উইকেট। দ্বিতীয় টেস্টেও উইকেট পেয়েছিলেন মেহেদি। তাঁর সেই ফর্ম ভারতের বিরুদ্ধেও চাইবে বাংলাদেশ। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। চেন্নাইয়ে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mehidy Hasan Miraz Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE