Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cricket Record

শেষ ১১ বলে ৬৬ রান তুলে জয়! ক্রিকেটে নতুন নজির

শেষ দু’ওভারে ৬৬ রান তুলে ১০ ওভারের ক্রিকেটে নতুন নজির গড়ল অস্ট্রিয়া। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন অধিনায়ক আকিব। ১৯ বলে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৮:৩৭
Share: Save:

জয়ের জন্য শেষ ২ ওভারে দরকার ছিল ৬১ রান। ১ বল বাকি থাকতে ৬৬ রান তুলে আয়োজক রোমানিয়াকে ৭ উইকেটে হারাল অস্ট্রিয়া। তাদের এই জয়ে ১০ ওভারের ক্রিকেটে তৈরি হল নতুন নজির। প্রথমে ব্যাট করে ১০ ওভারে ২ উইকেটে ১৬৭ রান করে রোমানিয়া। জবাবে ৯.৫ ওভারে ৩ উইকেটে ১৭৩ অস্ট্রিয়ার।

জয়ের জন্য ১৬৮ রান তাড়া করতে নেমে প্রত্যাশা মতো শুরু করতে পারেননি অস্ট্রিয়ার ব্যাটারেরা। ওপেনার করণবীর সিংহ ১৩ বলে ৩০ রান করেন ১টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে। অপর ওপেনার বিলাল জ়ালমাই খেলেন ৭ বলে ১৭ রানের ইনিংস। তিন নম্বরে নেমে রাজ়মল শিগিওয়ালের অবদান ১০ বলে ১৬। পর পর উইকেট হারানোয় অস্ট্রিয়ার রান তোলার গতি কিছুটা স্লথ হয়ে যায়। ৮ ওভারের পর তাদের রান ছিল ৩ উইকেটে ১০৭। জয়ের জন্য দরকার ছিল ১২ বলে ৬১ রান। শেষ ২ ওভারে মরিয়া চেষ্টা করেন অধিনায়ক আকিব ইকবাল। নবম ওভারে মনমীত কোলির বলে ৪১ রান নেন তিনি। ইকবাল শেষ পর্যন্ত ১৯ বলে ৭২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। ২টি চার ছাড়াও ১০টি ছয় মারেন তিনি। পিচের অন্য প্রান্তে ১২ বলে ২২ রানে অপরাজিত থাকেন ইমরান আসিফ। ১টি চার এবং ২টি ছক্কা। এর আগে ১০ ওভারের ক্রিকেটে শেষ দু’ওভারে এত রান করে জিততে পারেনি কোনও দল।

অস্ট্রিয়ার জয়ে মূল্যহীন হয়ে গিয়েছে রোমানিয়ার আরিয়ান মহম্মদের ৩৯ বলে ১০৪ রানের অপরাজিত ইনিংস। তিনি ১১টি চার এবং ৮টি ছক্কা মারেন। রোমানিয়ার হয়ে ভাল ব্যাট করেন ওপেনার মুহাম্মদ মুইজ়ও। তিনি খেলেন ১৪ বলে ৪২ রানের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Austria Romania t10 cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE