Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

অস্ট্রেলীয় ক্রিকেটারের পিঠে চোট, সিরিজ় শুরুর দু’মাস আগেই স্বস্তি রোহিতদের?

অলরাউন্ডারের চোট কতটা গুরুতর, তা জানায়নি অস্ট্রেলিয়া শিবির। সূত্রের খবর, সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে তাঁর আট সপ্তাহ লাগতে পারে। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ় শুরু হবে ২২ নভেম্বর।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৫
Share: Save:

আগামী নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবেন রোহিত শর্মারা। পাঁচ টেস্টের সিরিজ় খেলবেন প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে। গুরুত্বপূর্ণ সিরিজ় শুরুর দু’মাস আগেই সুবিধা পেয়ে গেল ভারতীয় দল। বর্ডার-গাওস্কর সিরিজ়ে অনিশ্চিত হয়ে পড়লেন অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য অলরাউন্ডার।

পিঠের চোটে কাবু ক্যামেরন গ্রিন। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের বাকি ম্যাচগুলি খেলতে পারবেন না অস্ট্রেলীয় ক্রিকেটার। মঙ্গলবার তৃতীয় ম্যাচ খেলার পর পিঠে ব্যথার কথা জানান গ্রিন। বুধবার অস্ট্রেলিয়া শিবির থেকে তাঁর চোটের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মঙ্গলবারের ম্যাচেও গ্রিন ৪৫ রান করার পাশাপাশি ২ উইকেট নেন। তার আগে ব্যথার জন্য দ্বিতীয় এক দিনের ম্যাচে খেলেননি গ্রিন। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

গ্রিনের চোট কতটা গুরুতর সে ব্যাপারে কিছু জানায়নি অস্ট্রেলিয়া শিবির। সূত্রের খবর, সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে গ্রিনের আট সপ্তাহ সময় লাগতে পারে। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ় শুরু হওয়ার কথা ২২ নভেম্বর থেকে। অর্থাৎ দু’মাসেরও কম সময় বাকি। স্বভাবতই ভারতের বিরুদ্ধে সিরিজ়ের প্রথম দিকে গ্রিন অনিশ্চিত।

গ্রিনের না থাকা ভারতীয় দলের জন্য বড় সুবিধা হতে পারে। অস্ট্রেলিয়া দলের ভারসাম্য অনেকটাই নির্ভর করে তাঁর উপর। বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে গ্রিন যথেষ্ট কার্যকরী ক্রিকেটার। নতুন বলে বা প্রথম পরিবর্ত হিসাবে বল করতে পারেন। আবার ব্যাটিং অর্ডারের চার থেকে আট নম্বর জায়গায় ব্যাট করতে পারেন। ওপেনিং জুটি দ্রুত ভাঙলে কৌশলের অঙ্গ হিসাবে তাঁকে তিন নম্বরেও ব্যাট করতে পাঠানো হয়। বল এবং ব্যাট হাতে ম্যাচের রং বদলে দিতে পারেন। গ্রিন খেলতে না পারলে তা রোহিতদের জন্য স্বস্তির হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE