Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Carlos Brathwaite

ভুল আউট! ব্যাট দিয়ে হেলমেট মাঠের বাইরে ছুড়ে ফেলে দিলেন ব্রেথওয়েট

ভুল আউট দিয়েছিলেন আম্পায়ার। মেনে নিতে পারেননি কার্লোস ব্রেথওয়েট। মেজাজ হারান তিনি। ডাগ আউটে ফেরার পথে ব্যাট দিয়ে হেলমেট মাঠের বাইরে ছুড়়ে ফেলেন তিনি।

cricket

কার্লোস ব্রেথওয়েট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৫:৪১
Share: Save:

বল তাঁর কাঁধে লেগে উইকেটরক্ষকের কাছে গিয়েছিল। কিন্তু আম্পায়ার আউট দিয়ে দেন। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কার্লোস ব্রেথওয়েট। মেজাজ হারান তিনি। ডাগ আউটে ফেরার পথে ব্যাট দিয়ে হেলমেট মাঠের বাইরে ছুড়়ে ফেলেন তিনি। পরে নিজের ব্যাটটিও মাটিতে ছুড়ে ফেলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার।

ঘটনাটি ঘটে ম্যাক্স৬০ ক্যারিবিয়ান ২০২৪ প্রতিযোগিতার প্রথম কোয়ালিফায়ারে। নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে গ্র্যান্ড কেম্যান জাগুয়ার্সের বিরুদ্ধে ব্যাট করছিলেন ব্রেথওয়েট। জোশুয়া লিটলের একটি বল ব্রেথওয়েটের কাঁধে লেগে উইকেটরক্ষক বেন ডাঙ্কের হাতে যায়। তাঁরা আউটের আবেদন করলে আম্পায়ার আউট দিয়ে দেন। তাতে চমকে যান ব্রেথওয়েট।

কিছু ক্ষণ ক্রিজ়ে দাঁড়িয়ে থেকে ডাগ আউটের দিকে হাঁটতে থাকেন ব্রেথওয়েট। বাউন্ডারির কাছে পৌঁছে হঠাৎ মাথা থেকে হেলমেট খুলে বল মারার ভঙ্গিতে মারেন তিনি। হেলমেটটি গিয়ে বাউন্ডারির বাইরে পড়ে। ব্যাটের ঘায়ে কিছুটা ভেঙেও যায় সেটি। ডাগ আউটে বসে থাকা ব্রেথওয়েটের সতীর্থরাও তাতে চমকে যান। পরে বাউন্ডারির কাছে গিয়ে ব্যাটটি ছুড়ে ফেলে দেন তিনি। গিয়ে বসেন একটি চেয়ারে। বোঝা যাচ্ছিল, এই সিদ্ধান্তে কতটা বিরক্ত তিনি। আউট হওয়ার সময় ৫ বলে ৭ রান করেছিলেন ব্রেথওয়েট।

তাতে অবশ্য নিউ ইয়র্কের জয় আটকায়নি। মিচেল ওয়েনের ১০ বলে ২২ ও ব্রেন্ডন ম্যাকমুলেনের ৮ বলে ১৮ রানের দৌলতে ভাল শুরু হয় তাদের। ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৮ রান করে তারা। জবাবে অ্যালেক্স হেলসের ২৪ বলে ৩৫ রান বাঁচাতে পারেনি গ্র্যান্ড কেম্যানকে। ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৬ রান করে তারা। ১২ রানে হারে তারা। ম্যাক্স৬০ ক্যারিবিয়ান ২০২৪ প্রতিযোগিতার ফাইনালে ক্যারিবিয়ান টাইগার্সের বিরুদ্ধে খেলবে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carlos Brathwaite West Indies Cricket t10 cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE