Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Mashrafe Mortaza

বাংলাদেশে হিংসায় অভিযুক্ত মোর্তাজা, শাকিবের পরে মামলা আরও এক প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে

বাংলাদেশে হিংসায় অভিযুক্ত আরও এক প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা। শাকিব আল হাসানের পরে তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে।

cricket

মাশরাফি মোর্তাজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪
Share: Save:

বাংলাদেশে হিংসায় নাম জড়িয়েছে শাকিব আল হাসানের। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ বার হিংসায় নাম জড়িয়েছে বাংলাদেশের আরও এক প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজার। তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার নরাইলেন সদর থানায় ৯০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন শেখ মোস্তাফা আল-মুজাহিদুর রহমান পলাশ। সেই তালিকায় রয়েছেন মোর্তাজা। ৯০ জনের তালিকায় মোর্তাজার বাবা গোলাম মোর্তাজা স্বপনের নামও রয়েছে।

মামলাকারীর অভিযোগ, ৪ অগস্ট নরাইলে একটি মিছিল করেছিলেন মোর্তাজা ও তাঁর বাবা। সেই মিছিলের পরে সেখানে অশান্তি হয়েছিল। অনেকের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। পরে মোর্তাজার বাড়িতেও আগুন ধরিয়ে দিয়েছিল বিক্ষুব্ধ জনতা। সেই হিংসার জন্য মোর্তাজাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এই বিষয়ে এখনও পর্যন্ত মোর্তাজা কিছু বলেননি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে সাংসদ হয়েছিলেন মোর্তাজা। তার পরেও লিগ ক্রিকেটে খেলা চালিয়ে গিয়েছেন তিনি। ৪০ বছরের মোর্তাজা আমেরিকায় টি১০ লিগে ডেট্রয়েট ফ্যালকনসের হয়ে খেলবেন বলে জানা গিয়েছে।

এর আগে বাংলাদেশে একটি খুনের মামলায় ১৪৭ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। সেখানে নাম ছিল শাকিবের। তার পরেই জল্পনা শুরু হয়েছিল, পাকিস্তান সিরিজ়ের মাঝে শাকিবকে দেশে ফেরানো হতে পারে। যদিও এই বিষয়ে শাকিব পাশে পেয়েছেন দলকে। পাকিস্তানে সিরিজ় খেলে কাউন্টি খেলতে ইংল্যান্ডে চলে গিয়েছেন তিনি। সেখান থেকে ভারতে টেস্ট সিরিজ় খেলতে আসার কথা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE