Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Vinesh Phogat

বিনেশকে স্বাগত জানাতে গিয়ে বিপাকে বজরং, জাতীয় পতাকাকে অসম্মানের অভিযোগ

শনিবার সকালে দেশে ফিরেছেন বিনেশ ফোগাট। তাঁকে স্বাগত জানাতে গিয়ে বিপাকে পড়লেন বজরং পুনিয়া। জাতীয় পতাকাকে অসম্মান করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

sports

বিনেশ ফোগাট (বাঁ দিকে) এবং বজরং পুনিয়া। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২০:১৯
Share: Save:

শনিবার সকালে দেশে ফিরেছেন বিনেশ ফোগাট। প্যারিস অলিম্পিক্সে কুস্তির ইভেন্টে ফাইনালে উঠেও পদক জিততে পারেননি ওজন বেশি হওয়ায়। হেরে গিয়েছেন আন্তর্জাতিক আদালতেও। সেই বিনেশকে স্বাগত জানাতে গিয়ে বিপাকে পড়লেন বজরং পুনিয়া। জাতীয় পতাকাকে অসম্মান করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

বছর খানেক আগে দিল্লিতে প্রাক্তন কুস্তিকর্তা ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করেছিলেন বজরং এবং বিনেশ। যন্তর মন্তরের সামনে অবস্থান, অনশন এবং প্রধানমন্ত্রীর বাড়িতে গিয়ে পদক ফেরত দেওয়া— সব জায়গাতেই তাঁরা একসঙ্গে থেকেছেন। সেই বিনেশ দেশে ফেরার পর তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে গিয়েছিলেন টোকিয়ো অলিম্পিক্সে পদক জয়ী বজরং এবং রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী সাক্ষী মালিক।

বিমানবন্দর থেকে একটি হুডখোলা গাড়িতে চেপে বেরোচ্ছিলেন বিনেশ। পাশে ছিলেন সাক্ষী এবং বজরং। সেই গাড়ির সামনে বিনেশকে স্বাগত জানিয়ে একটি পোস্টার লাগানো ছিল, যেখানে ছিল ভারতের পতাকাও। দর্শক এবং সাংবাদিকদের ভিড়ে গাড়ি এগোতে পারছিল না।

সেই সময় বজরং সামনে এগিয়ে এসে সবাইকে জায়গা দিতে অনুরোধ করেন। তখনই তিনি ভারতের পতাকায় পা দিয়ে ফেলেন। সমাজমাধ্যমে সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ঘটনা দেখে বজরংয়ের নিন্দায় মুখর হয়েছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vinesh Phogat Bajrang Punia Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE