Advertisement
৩০ জুন ২০২৪
Anam Mirza

ব্যবসায়ীকে বিয়ে, বিচ্ছেদ, শ্বশুর ভারতের প্রাক্তন অধিনায়ক! ৩৩৪ কোটির মালকিন সানিয়ার বোন

টেনিস তারকার বোনও কিছু কম যান না। খেলাধুলার সঙ্গে সরাসরি যুক্ত না হলেও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক রয়েছে সানিয়ার বোন আনম মির্জ়ার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ০৯:৫৯
Share: Save:
০১ ১৫
Anam Mirza

আন্তর্জাতিক মঞ্চে একাধিক ট্রফি জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন তিনি। পেশাদার টেনিস থেকে অবসর নিলেও সানিয়া মির্জ়া এখনও তারকাই। গ্র্যান্ড স্ল্যামের সময় বিশ্লেষকের ভূমিকা পালন করেন তিনি। তবে টেনিস তারকার বোনও কিছু কম যান না। খেলাধুলার সঙ্গে সরাসরি যুক্ত না হলেও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক রয়েছে সানিয়ার বোন আনম মির্জ়ার।

০২ ১৫
Anam Mirza

দিদির মতো টেনিস নিয়ে কেরিয়ার গড়তে চাননি আনম। তাঁর স্বপ্ন ছিল অন্য। স্কুলের গণ্ডি পার করে হায়দরাবাদের একটি কলেজে ভর্তি হন তিনি। সেখান থেকে গণজ্ঞাপন নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। রাইফেল শুটিংয়েও দক্ষতা অর্জন করেন আনম।

০৩ ১৫
Anam Mirza

কলেজের পড়াশোনা শেষ করার পর সাংবাদিকতা নিয়ে কেরিয়ার গড়ে তোলেন আনম। বিভিন্ন সংবাদ সংস্থার চ্যানেলে ইন্টার্ন হিসাবে কাজ করেছেন তিনি।

০৪ ১৫
Anam Mirza

কর্মরত থাকাকালীন ব্যবসা করার সিদ্ধান্ত নেন আনম। তিনি একটি ওয়েবসাইট খোলেন। সেখানে নবাগত সাংবাদিকদের কাজ করার সুযোগ দেন আনম।

০৫ ১৫
Anam Mirza

২০১৩ সালে ব্যবসা শুরু করেন আনম। তার এক বছর পর ব্যক্তিগত জীবনেও থিতু হন সানিয়ার বোন।

০৬ ১৫
Anam Mirza

আকবর রশিদ নামে এক ব্যবসায়ীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন আনম। ২০১৬ সালে তাঁকে বিয়ে করেন তিনি।

০৭ ১৫
Anam Mirza

বিয়ের পর আরও একটি ব্যবসা শুরু করেন আনম। ফ্যাশনের প্রতি আগ্রহ থাকায় ২০১৬ সালে একটি সংস্থা খোলেন তিনি। এই সংস্থার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে প্রদর্শনীও করেন তিনি।

০৮ ১৫
Anam Mirza

ফ্যাশন সংস্থা খোলার পর আরও একটি ওয়েবসাইট খোলেন আনম। নজরকাড়া পোশাক পরে আনমের পাশাপাশি সানিয়ার ছবিও রয়েছে সেই ওয়েবসাইটে।

০৯ ১৫
Anam Mirza

রমজান উপলক্ষে ভারতে নানা জায়গায় এক্সপো হয়। ভারতের অন্যতম বৃহৎ এক্সপো হিসাবে নাম রয়েছে ‘দওয়াত-এ-রমজান’-এর। প্রতি বছর সেই এক্সপোয় দেড় লক্ষ দর্শকের ভিড় হয়। ২০২২ সালে ‘দওয়াত-এ-রমজান’ প্রতিষ্ঠা করেন আনম।

১০ ১৫
Anam Mirza

২০১৬ সালে আকবরের সঙ্গে বিয়ে হলেও সেই সংসার টেকেনি আনমের। বিয়ের দু’বছর পর ২০১৮ সালে আনমের সঙ্গে আকবরের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

১১ ১৫
Anam Mirza

২০১৮ সালে বিবাহবিচ্ছেদের এক বছর পর আবার বিয়ে করেন আনম। দ্বিতীয় বিবাহের পর ক্রিকেটজগতের সঙ্গে সম্পর্ক তৈরি হয় আনমের।

১২ ১৫
Anam Mirza

২০১৯ সালে ক্রিকেটার মহম্মদ আসাদউদ্দিনকে বিয়ে করেন আনম। ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের পুত্র আসাদউদ্দিন। বিয়ের তিন বছর পর ২০২২ সালে কন্যাসন্তানের জন্ম দেন আনম।

১৩ ১৫
Anam Mirza

আনম তাঁর কন্যাসন্তানের নাম রাখেন দুয়া। ২০২৩ সালে কন্যার নামে একটি ফ্যাশন সংস্থা খোলেন তিনি।

১৪ ১৫
Anam Mirza

ইউটিউব মাধ্যমে নিজস্ব একটি চ্যানেল রয়েছে আনমের। সেই চ্যানেলে এক লক্ষেরও বেশি অনুগামী রয়েছে তাঁর।

১৫ ১৫
Anam Mirza

বর্তমানে সংসার এবং ব্যবসা নিয়ে ব্যস্ত রয়েছেন আনম। স্বামী এবং কন্যাকে নিয়ে হায়দরাবাদে রয়েছেন তিনি। সংবাদ সংস্থা সূত্রে খবর, আনমের মোট সম্পত্তির পরিমাণ ৩৩৪ কোটি টাকা।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE