Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Abha Ranta

ভন্সালীর হাত ধরে ভন্সালীরই ভাগ্নিকে টেক্কা! ‘হীরামন্ডি’তে অভিনয় করে চমকে দিলেন আভা

স্বজনপোষণ নিয়েও নিন্দার ছিটে লেগেছে ভন্সালী এবং শারমিনের নামে। তবে ভন্সালী যে তাঁর সিরিজ়ে অন্য এক অভিনেত্রীর দিদিকেও অভিনয়ের সুযোগ দিয়েছেন তা অনেকেরই অজানা।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৬:৩৫
Share: Save:
০১ ১৭
Sharmin Segal

চলতি মাসে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘হীরামন্ডি’ সিরিজ়ে অভিনয় করে সমালোচনার শিকার হয়েছেন অভিনেত্রী শারমিন সহগল। সম্পর্কে সঞ্জয় লীলা ভন্সালীর ভাগ্নি তিনি। অভিনয়ে পটু নন শারমিন, এমনটাই দর্শকের একাংশের দাবি। স্বজনপোষণ নিয়েও নিন্দার ছিটে লেগেছে ভন্সালী এবং শারমিনের গায়ে। তবে ভন্সালী যে তাঁর সিরিজ়ে অন্য এক অভিনেত্রীর দিদিকেও অভিনয়ের সুযোগ দিয়েছেন তা অনেকের অজানা।

০২ ১৭
Heeramandi poster

মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, রিচা চড্ডা এবং অদিতি রাও হায়দারির মতো অভিনেত্রীরা ‘হীরামন্ডি’তে অভিনয় করেন। এই সিরিজ়ে একটি ছোট চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে প্রতিভা রান্তাকে। তাঁর দিদিকেই এই সিরিজ়ে অভিনয়ের সুযোগ দিয়েছেন ভন্সালী।

০৩ ১৭
Pratibha Ranta

চলতি বছরে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘লাপতা লেডিজ়’। এই ছবিতে জয়া ওরফে পুষ্পার চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন প্রতিভা। ‘হীরামন্ডি’ সিরিজ়ে সঞ্জিদা শেখের কন্যার ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে।

০৪ ১৭
Manisha Koirala

‘হীরামন্ডি’র শাহিমহলের সিংহাসনে বসে মল্লিকাজান। সিরিজ়ে এই চরিত্রে অভিনয় করেছেন মনীষা কৈরালা। মল্লিকাজানের তরুণী বয়সের চরিত্র ওটিটির পর্দায় ফুটিয়ে তুলেছেন প্রতিভার দিদি আভা।

০৫ ১৭
Abha Ranta

বলিপাড়া সূত্রে খবর, আভার কারণেই নাকি মুম্বইয়ে যান প্রতিভা। সেখানে কলেজে পড়াশোনার পাশাপাশি অডিশনও দিতে থাকেন তিনি। হিন্দি ধারাবাহিকে অভিনয়ের পর ‘লাপতা লেডিজ়’ ছবিতে অভিনয়ের সুযোগ পান প্রতিভা।

০৬ ১৭
Abha Ranta

প্রতিভা এবং আভা দু’জনেরই জন্ম হিমাচল প্রদেশের শিমলার একটি ছোট্ট গ্রামে। বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে শিমলায় থাকতেন দুই বোন। সেখানেই স্কুলের পড়াশোনা শেষ করেন তাঁরা।

০৭ ১৭
Abha Ranta

মডেলিংজগতে কেরিয়ার গড়বেন বলে মুম্বই চলে যান আভা। তাঁর সঙ্গে প্রতিভাও চলে যান মুম্বইয়ে। মডেল হিসাবে নিজের পরিচিতি তৈরি করেন আভা।

০৮ ১৭
Abha Ranta

ফ্যাশন সরণিতে হাঁটার পাশাপাশি বিজ্ঞাপনেও অভিনয় শুরু করেন আভা। ধীরে ধীরে জনপ্রিয় সংস্থার বিজ্ঞাপনেও দেখা যেতে থাকে তাঁকে। বলি অভিনেতা ভিকি কৌশলের সঙ্গেও অভিনয় করেন তিনি।

০৯ ১৭
Abha Ranta

অবসর সময়ে আঁকতে ভালবাসেন আভা। নিজের আঁকা ছবি সমাজমাধ্যমে পোস্ট করার জন্য ইনস্টাগ্রামে আলাদা একটি অ্যাকাউন্টও খুলেছেন তিনি।

১০ ১৭
Abha Ranta

বন্ধুবান্ধবদের সঙ্গে ঘুরতে যেতে পছন্দ করেন আভা। নিজের ইনস্টাগ্রামের পাতায় অধিকাংশই ঘুরতে যাওয়ার ছবি এবং ভিডিয়ো দিয়ে ভরিয়ে রেখেছেন তিনি।

১১ ১৭
Abha Ranta

একই সময় মুম্বই গেলেও আভার চেয়ে তাঁর বোন প্রতিভা যেন তাড়াতাড়ি খ্যাতির স্বাদ পেলেন। বিজ্ঞাপনের জগতেই বেশির ভাগ সময় বিচরণ করেন আভা।

১২ ১৭
Abha Ranta

প্রতিভার মতো আভার উপস্থিতিও রয়েছে সমাজমাধ্যমে। কিন্তু তাঁর অনুগামী সংখ্যা কোনও ভাবেই প্রতিভার জনপ্রিয়তাকে ছাপিয়ে যায় না।

১৩ ১৭
Abha Ranta

ইনস্টাগ্রামে প্রতিভার অনুগামীর সংখ্যা যেখানে সাড়ে পাঁচ লক্ষের গণ্ডি পার করে গিয়েছে, সেখানে আভার ইনস্টাগ্রামের পাতায় অনুগামীর সংখ্যা সবেমাত্র ১২ হাজারের গণ্ডি পার করেছে।

১৪ ১৭
Abha Ranta

মুম্বইয়ের একটি খ্যাতনামী কলেজে ভর্তি হন আভা। সেখান থেকে পড়াশোনা শেষ করেই নিজের কেরিয়ার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি।

১৫ ১৭
Abha Ranta

কলেজে থাকাকালীনই মডেলিং শুরু করে দেন আভা। ২০১৮ সালে মুম্বইয়ের একটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হন তিনি।

১৬ ১৭
Abha Ranta

২০২১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘স্টেজ অফ সিজ়: টেম্পল অ্যাটাক’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন বলি অভিনেতা অক্ষয় খন্না। এই ছবিতে ছোট একটি চরিত্রে প্রথম অভিনয় করতে দেখা যায় আভাকে।

১৭ ১৭
Abha Ranta

‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ়ে কয়েক মিনিটের দৃশ্যে অভিনয়ের সুযোগ পেয়েছেন আভা। কিন্তু কম সময়ের অভিনয়েই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। দর্শকের একাংশের দাবি, ভন্সালীর ভাগ্নির চেয়েও ভাল অভিনয় করেছেন তিনি।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE