Advertisement
০৭ জুলাই ২০২৪
Sonia Rathee

বলি অভিনেতার বোন, দক্ষিণী তারকার সঙ্গে প্রেম! কান্নাকাটি করে ছবিতে অভিনয়ের সুযোগ পান নায়িকা

কলেজের পড়াশোনা শেষ করার পর নিউ ইয়র্কে একটি বেসরকারি সংস্থায় চাকরি করতে শুরু করেন সোনিয়া। কিন্তু চাকরিতে মন বসছিল না তাঁর। এক বছর পর চাকরি ছেড়ে মুম্বই চলে যান তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:৩৬
Share: Save:
০১ ১৮
Sonia Rathee

ছোট থেকে স্বপ্ন ছিল অভিনয় করার। বিদেশে চাকরি পাওয়ার পর তা ছেড়ে মুম্বই চলে গিয়েছিলেন তিনি। ভাই বলিপাড়ার অভিনেতা। নাম জড়িয়েছে দক্ষিণের জনপ্রিয় তারকার সঙ্গে। জন আব্রাহমের ছবির হাত ধরে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেছিলেন। এখন কী করেন সোনিয়া রাঠি?

০২ ১৮
Sonia Rathee

১৯৯৬ সালের ২৫ ডিসেম্বর হরিয়ানায় জন্ম সোনিয়ার। সেখানে বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। তাঁর ভাই অঙ্কুর রাঠি পেশায় অভিনেতা। ‘দ্য তাশকেন্ট ফাইল্স’ ‘মিশন ওভার মার্স’-এর মতো ছবির পাশাপাশি ‘ফোর মোর শট্স প্লিজ়’ এবং ‘আনদেখি’র মতো সিরিজ়ে অভিনয় করেছেন অঙ্কুর।

০৩ ১৮
Sonia Rathee

শৈশব থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল সোনিয়ার। কিন্তু সোনিয়াকে তাঁর মা বলেছিলেন, যত দিন না পাকাপাকি ভাবে কোনও চাকরি পাচ্ছেন তত দিন যেন অভিনয় নিয়ে কেরিয়ার তৈরির কথা না ভাবেন। মায়ের কথা মেনে পড়াশোনায় মন দেন সোনিয়া।

০৪ ১৮
Sonia Rathee

হরিয়ানায় জন্ম হলেও পরিবার সমেত আমেরিকার ক্যালিফর্নিয়ায় চলে যান সোনিয়া। ফিন্যান্স এবং মার্কেটিং নিয়ে সেখানকার কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

০৫ ১৮
Sonia Rathee

কলেজের পড়াশোনা শেষ করার পর নিউ ইয়র্কে একটি বেসরকারি সংস্থায় চাকরি করতে শুরু করেন সোনিয়া। কিন্তু চাকরিতে মন বসছিল না তাঁর। চাকরির পাশাপাশি অভিনয় শিখতে শুরু করেন তিনি। নাচের একটি প্রশিক্ষণ কেন্দ্রও খোলেন।

০৬ ১৮
Sonia Rathee

এক বছর পর চাকরি ছেড়ে মুম্বই চলে যান সোনিয়া। মুম্বই যাওয়ার পর নানা জায়গায় অডিশন দিতে শুরু করেন তিনি। ২০১৪ সালে ‘মিস্টার ব্রাউন’ নামের একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে প্রোডাকশন ডিজ়াইন বিভাগে সহকারী হিসাবে কাজ করেন তিনি। একই বছর ‘১০০: দ্য ট্রিবিউট’ ছবিতে কেশসজ্জাশিল্পী হিসাবে কাজ করেন সোনিয়া।

০৭ ১৮
Sonia Rathee

২০১৫ সালে ‘দ্য র‌্যাট’ নামের স্বল্পদৈর্ঘ্যের ছবিতে সহকারী সজ্জাশিল্পী হিসাবে কাজের সুযোগ পান সোনিয়া। তিন বছর পর ২০১৮ সালে ‘নাইট এনকাউন্টার্স’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৮ ১৮
Sonia Rathee

নিজের নামে ইউটিউবে একটি চ্যানেল খোলেন সোনিয়া। হিন্দি গানের ছন্দে নাচ করে সেই ভিডিয়ো নিজের চ্যানেলে পোস্ট করেন তিনি। ২০২০ সালের জুলাই মাসে এক জনপ্রিয় ইউটিউব চ্যানেলের ভিডিয়োয় দেখা যায় সোনিয়াকে।

০৯ ১৮
Sonia Rathee

খ্যাতনামী র‌্যাপ সঙ্গীতশিল্পী বাদশার একটি মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করতে দেখা যায় সোনিয়াকে। এক পুরনো সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে, তিনি যখন অভিনয় শুরু করেন তখন তাঁর ওজন ৯০ কেজি ছিল। বহু পরিশ্রম করে নিজের ওজন কমিয়েছিলেন তিনি।

১০ ১৮
Sonia Rathee

ইংরেজির পাশাপাশি স্প্যানিশ ভাষায় দক্ষ সোনিয়া। বিদেশ থেকে মুম্বই ফেরার পর নতুন পরিবেশে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছিল তাঁর। এক পুরনো সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন তিনি।

১১ ১৮
Sonia Rathee

সাক্ষাৎকারে সোনিয়া বলেছিলেন, ‘‘আমি জীবনের অনেকটা সময় ক্যালিফর্নিয়ায় কাটিয়েছি। তার পর আমি নিউ ইয়র্ক চলে যাই। দেশে ফেরার পর এখানকার মানুষের কাজ করার পদ্ধতির সঙ্গে মানিয়ে নিতে প্রথম প্রথম খুব অসুবিধা হয়েছিল। বিদেশে ইমেল মারফত কর্মসংক্রান্ত দরকারি কথাবার্তা হয়। কিন্তু এখানে সবকিছুই হোয়াটস্অ্যাপে। এ রকম ছোটখাটো বিষয় ছিল। তবে এখন এই শহরই আমার বাড়ি হয়ে গিয়েছে।’’

১২ ১৮
Sonia Rathee

২০২১ সালে ‘ব্রোকেন বাট বিউটিফুল’ সিরিজ়ের তৃতীয় সিজ়নে অভিনয়ের মাধ্যমে ওটিটির পর্দায় আত্মপ্রকাশ করেন সোনিয়া। এই সিরিজ়ে সিদ্ধার্থ শুক্লের বিপরীতে অভিনয় করতে দেখা যায় সোনিয়াকে।

১৩ ১৮
Sonia Rathee

কানাঘুষো শোনা যায়, ‘ব্রোকেন বাট বিউটিফুল’-এর তৃতীয় সিজ়নে সিদ্ধার্থের বিপরীতে অভিনয় করার কথা ছিল শেহনাজ় গিলের। কিন্তু সেই চরিত্রের জন্য পরে সোনিয়াকে অভিনয়ের প্রস্তাব দেন সিরিজ়ের নির্মাতারা।

১৪ ১৮
Sonia Rathee

২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘ডিকাপল্‌ড’ নামের একটি ওয়েব সিরিজ়। এই সিরিজ়ে আর মাধবন এবং সুরভিন চাওলার মতো তারকাদের সঙ্গে অভিনয়ের সুযোগ পান সোনিয়া।

১৫ ১৮
Sonia Rathee

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘তারা ভার্সেস বিলাল’। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন বলি অভিনেতা জন আব্রাহম। জন প্রযোজিত ছবির মাধ্যমেই বড় পর্দায় যাত্রা শুরু করেন সোনিয়া। এই ছবিতে হর্ষবর্ধন রানের সঙ্গে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৬ ১৮
Sonia Rathee

এক পুরনো সাক্ষাৎকারে সোনিয়া বলেছিলেন, ‘‘আমি কান্নাকাটি করে ‘তারা ভার্সেল বিলাল’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছি। অডিশন দেওয়ার সময় আমায় নানা রকম ভাবে কাঁদতে বলা হয়েছিল। আমার কান্না দেখেই ছবিনির্মাতারা আমায় অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। ছবিতেও আমায় বেশির ভাগ সময় কান্নাকাটি করতেই দেখা গিয়েছিল।’’

১৭ ১৮
Sonia Rathee

তামিল এবং তেলুগু সিনেমার জগতে জনপ্রিয় অভিনেতা সন্দীপ কিষণ। গুঞ্জন শোনা যায়, দক্ষিণী তারকা সন্দীপের সঙ্গে নাকি সম্পর্কে ছিলেন সোনিয়া। তবে এই বিষয়ে দু’জনের কেউই মুখ খোলেননি।

১৮ ১৮
Sonia Rathee

২০২২ সালের পর সোনিয়াকে আর অভিনয় করতে দেখা যায়নি। তবে সমাজমাধ্যমে সক্রিয় থাকেন তিনি। অভিনেত্রীর ব্যাক্তিগত জীবনের খুঁটিনাটিও সমাজমাধ্যমের পাতায় ধরা পড়ে। ইতিমধ্যে ইনস্টাগ্রামে সোনিয়ার অনুগামীর সংখ্যা চার লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE