Advertisement
২০ অক্টোবর ২০২৪
Bollywood Actress

বিশ্বকাপে সঞ্চালনা করেছেন, ‘ভুল ভুলাইয়া ৩’-এর নায়িকা অভিনয় করেছেন অজয় দেবগনের সঙ্গেও

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কাশী ইন সার্চ অফ গঙ্গা’ ছবিতে শরমন যোশীর সঙ্গে অভিনয়ের সুযোগ পান রোজ়। এই ছবির হাত ধরেই বড় পর্দায় কেরিয়ার শুরু করেন তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১২:৫৫
Share: Save:
০১ ২০
Rose Sardana

অরিজিৎ সিংহ, দিলজিৎ দোশাঞ্জ, নেহা কক্করের মতো গায়কদের কনসার্ট সঞ্চালনা করেছেন। বিশ্বকাপের সঞ্চালিকা হিসাবেও দেখা গিয়েছে তাঁকে। হিন্দি ধারাবাহিকে অভিনয় করে পরিচিতি তৈরি করলেও বড় পর্দায় অভিনয় করবেন বলে ছোট পর্দা থেকে সরে যান। অভিনয়ের জন্য চাকরিও ছেড়েছিলেন ‘ভুল ভুলাইয়া ৩’-এর নায়িকা রোজ় সর্দনা পোদ্দার।

০২ ২০
Rose Sardana

১৯৯১ সালের ৮ জানুয়ারি পঞ্জাবের চণ্ডীগড়ে জন্ম রোজ়ের। সেখানে বাবা-মা এবং দুই ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। রোজ়ের মা ছিলেন স্কুলের অধ্যাপিকা এবং বাবা ছিলেন ব্যাঙ্কের কর্মী।

০৩ ২০
Rose Sardana

চণ্ডীগড়ের স্কুল এবং কলেজ থেকে পড়াশোনা শেষ করেন রোজ়। কম্পিউটার অ্যাপ্লিকেশন নিয়ে স্নাতক হওয়ার পর বেঙ্গালুরুর এক বেসরকারি সংস্থায় চাকরি করেন রোজ়। এক বছর পর সেই চাকরি ছেড়েও দেন তিনি।

০৪ ২০
Rose Sardana

২০১৪ সাল থেকে সঞ্চালনা শুরু করেন রোজ়। বিয়ের অনুষ্ঠান, পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে শুরু করে নানা ধরনের ফ্যাশন শো এবং কনসার্টের সঞ্চালনা করেছেন তিনি।

০৫ ২০
Rose Sardana

অরিজিৎ সিংহ, দিলজিৎ দোশাঞ্জ, নেহা কক্কর, মিকা সিংহ, সোনু নিগম, বি প্রাক, গুরু রান্ধওয়ার মতো গায়কদের কনসার্টের সঞ্চালনার দায়িত্বে ছিলেন রোজ়।

০৬ ২০
Rose Sardana

২০১৬ আইসিসি ওয়ার্ল্ড টোয়েন্টি২০ এবং ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে সঞ্চালনা করেন রোজ়। এখনও পর্যন্ত সারা বিশ্বে ২০০টির বেশি শোয়ের সঞ্চালনা করে ফেলেছেন তিনি।

০৭ ২০
Rose Sardana

২০১৫ সালে প্রথম অভিনয়ের সুযোগ পান রোজ়। ‘মেরি আশিকি তুমসে হি’ নামের হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করেন তিনি। একই বছর ‘হম আপকে ঘর মে রহেতে হ্যায়’, ‘ইতনা করো না মুঝে প্যার’ নামের ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৮ ২০
Rose Sardana

রোজ় জনপ্রিয়তা পান ২০২০ সালে সম্প্রচারিত ‘আকবর কা বল বীরবল’ ধারাবাহিকে অভিনয় করে। তার পর ‘কুণ্ডলী ভাগ্য’ নামের ধারাবাহিকে অভিনয়ের সুযোগ পান তিনি। এটি ছোট পর্দায় অন্যতম দীর্ঘ সম্প্রচারিত ধারাবাহিক।

০৯ ২০
Rose Sardana

কিন্তু একই ধরনের চরিত্রে অভিনয় করে ক্লান্ত হয়ে পড়েন রোজ়। বড় পর্দায় অভিনয় করবেন বলে ছোট পর্দা থেকে বিরতি নেন তিনি।

১০ ২০
Rose Sardana

এক পুরনো সাক্ষাৎকারে রোজ় বলেছিলেন, ‘‘হিন্দি ধারাবাহিকে দর্শককে রোজ বিনোদন দেওয়ার সুযোগ থাকে। কিন্তু মাসের পর মাস, বছরের পর বছর একই ধরনের চরিত্রে অভিনয় করে যেতে হয়। কোথাও গিয়ে সৃষ্টির সঙ্গে যোগাযোগ হারিয়ে যায়।’’

১১ ২০
Rose Sardana

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কাশী ইন সার্চ অফ গঙ্গা’ ছবিতে শরমন যোশীর সঙ্গে অভিনয়ের সুযোগ পান রোজ়। এই ছবির হাত ধরেই বড় পর্দায় কেরিয়ার শুরু করেন তিনি।

১২ ২০
Rose Sardana

২০১৯ সালে ‘মুকলাওয়া’ নামে একটি পঞ্জাবি ছবিতে অভিনয় করেন রোজ়। তার পর অবশ্য তিন বছর বড় পর্দায় দেখা যায়নি তাঁকে।

১৩ ২০
Rose Sardana

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় অজয় দেবগনের ‘দৃশ্যম ২’। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা যায় রোজ়কে।

১৪ ২০
Rose Sardana

‘কলামঞ্চ’ এবং ‘ব্রেকিং’ নামে দু’টি ওয়েব সিরিজ়েও অভিনয় করেন রোজ়। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত কমেডি ঘরানার ছবি ‘ওয়াইল্ড ওয়াইল্ড পঞ্জাব’-এ অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৫ ২০
Rose Sardana

২০১৯ সালের ডিসেম্বর মাসে বিয়ে করেন রোজ়। তবে তাঁর স্বামী অঙ্কিত পোদ্দার অভিনয় জগতের সঙ্গে যুক্ত নন। পেশায় ব্যবসায়ী তিনি।

১৬ ২০
Rose Sardana

নভেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘ভুল ভুলাইয়া ৩’। কমেডি ঘরানার এই ছবিতে অভিনয় করবেন কার্তিক আরিয়ান, বিদ্যা বালন, মাধুরী দীক্ষিত, তৃপ্তি দিমরি আরও অনেকে। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে রোজ়কেও।

১৭ ২০
Rose Sardana

বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে, বলি অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হার সঙ্গেও নাকি একটি ছবিতে অভিনয় করতে দেখা যেতে পারে রোজ়কে।

১৮ ২০
Rose Sardana

এক পুরনো সাক্ষাৎকারে রোজ়কে প্রশ্ন করা হয়েছিল, কোন বলি অভিনেত্রীর পোশাক সম্পর্কে কোনও ধারণা নেই। রোজ় সেই প্রশ্নের জবাবে বলেছিলেন, ‘‘বিদ্যা বালন ছাড়া আর কেউ হতে পারেন না। ড্রেসিং সম্পর্কে তাঁর ধারণা বদল করতে হবে।’’

১৯ ২০
Rose Sardana

হিন্দি ধারাবাহিক এবং বড় পর্দায় ছাড়াও একাধিক মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করতে দেখা গিয়েছে রোজ়কে। ২০২৩ সালে ‘তেরি মেরি ডোরিয়া’ নামের একটি হিন্দি ধারাবাহিকে শেষ অভিনয় করেন তিনি। তার পর আর ছোট পর্দায় দেখা যায়নি তাঁকে।

২০ ২০
Rose Sardana

সমাজমাধ্যমে নিজস্ব অনুরাগীমহল গড়ে তুলেছেন রোজ়। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা সাড়ে তিন লক্ষের গণ্ডি পার হয়ে গিয়েছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE