Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Abdu Rozik

বাজারে বসে গান গাইতেন, জনপ্রিয়তা দেয় ‘বিগ বস্‌’! এ বার নতুন জীবনে প্রবেশ করছেন সেই আবদু

আদতে আবদু তাজিকিস্তানের গায়ক। বিগ বসের মাধ্যমে এ দেশে জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। এ বার নতুন জীবনে পা দিতে চলেছেন সেই আবদু।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:৫৯
Share: Save:
০১ ১৪
image of abdu

উচ্চতা মাত্র তিন ফুট। কিন্তু তাঁর জনপ্রিয়তার উচ্চতা অনেক বেশি। সেই আবদু রোজ়িক এ বার নতুন জীবন শুরু করতে চলেছেন। জীবনসঙ্গী আরব আমিরশাহির ১৯ বছরের তরুণী।

০২ ১৪
image of abdu

আদতে আবদু তাজিকিস্তানের গায়ক। বিগ বসের মাধ্যমে এ দেশে জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। এ বার নতুন জীবনে পা দিতে চলেছেন সেই আবদু। এই প্রসঙ্গে একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘ভালবাসার থেকে আর কিছু দামি হতে পারে বলে ভাবতেই পারছি না। নতুন সফর শুরুর জন্য আর অপেক্ষা করতে পারছি না।’’

০৩ ১৪
image of abdu

৭ জুলাই আরব আমিরশাহিতে বসছে বিয়ের আসর। তবে আমিরশাহির কোথায়, তা জানানো হয়নি।

০৪ ১৪
image of abdu

আবদুর বয়স ২০ বছর। আর পাত্রীর বয়স ১৯ বছর। নাম আমিরা। শারজার বাসিন্দা। দিন কয়েক আগে সেরেছেন বাগ্‌দান। সেই ছবিও পোস্ট করেছেন সমাজমাধ্যমে। তার পরেই শুভেচ্ছার বন্যা।

০৫ ১৪
image of abdu

কী ভাবে আমিরার সঙ্গে পরিচয়, তা-ও জানিয়েছেন আবদু। গত ফেব্রুয়ারি মাসে দুবাই মলে দেখা হয় দু’জনের। তার পর সম্পর্কের শুরু।

০৬ ১৪
image of abdu

আবদু একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘জীবন আমার কাছে সহজ নয়। ভালবাসার মানুষকে খুঁজে পাওয়া আরও কঠিন। কারণ অনেক বাধা আমার সামনে। ঈশ্বরের কৃপায় আমি খুঁজে পেয়েছি আমিরাকে। আমি যেমন, ও তেমন ভাবেই আমায় ভালবাসে।’’

০৭ ১৪
image of abdu

তাজিকিস্তানের বাঙ্গকেন্ট অঞ্চলে জন্ম আবদুর। পরিবারের সদস্যেরা মালির কাজ করতেন। ছোটবেলায় রিকেট হয়েছিল আবদুর। তার জেরেই শারীরিক প্রতিবন্ধকতা।

০৮ ১৪
image of abdu

অভাবের সংসার ছিল। রোজগারের আশায় ছোটবেলা থেকেই বাজারে বসে গান গাইতেন আবদু। ক্রমে জনপ্রিয় হতে শুরু করেন তিনি। এখন ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ৮২ লক্ষ।

০৯ ১৪
image of abdu

এই বিষয়ে তাঁর অন্যতম প্রতিপক্ষ ছিলেন হাসবুল্লা মাগোমেদভ। এক বার তাঁর সঙ্গে মিক্সড মার্শাল আর্টস ফাইটের ডাক দেন আবদু। তার আগে সাংবাদিক বৈঠক করেন। সেই ভিডিয়ো দারুণ জনপ্রিয় হয়।

১০ ১৪
image of abdu

এর পর আবদুকে ‘গোল্ডেন ভিসা’ দেয় আরব আমিরশাহি। ‘সেলেব্রিটি ইনফ্লুয়েন্সর অফ দ্য ইয়ার’ শিরোপাও পান তিনি।

১১ ১৪
image of abdu

সুরকার এআর রহমানের সঙ্গেও কাজ করেছেন আবদু। তাঁর বাগ্‌দানের ছবি দেখে সমাজমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন রহমানের মেয়ে খতিজা রহমান। গায়ক রেডওয়ানের সঙ্গেও কাজ করেছেন আবদু। আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছেন।

১২ ১৪
image of abdu

ভারতের রিয়্যালিটি শো বিগ বসেও ডাক পান আবদু। সেখানে অংশগ্রহণ করে এ দেশের ঘরে ঘরে পরিচিত হয়ে ওঠেন।

১৩ ১৪
image of abdu

বছরের শুরুতে ইংল্যান্ডের লিডসে ভিক্টোরিয়া গেটে একটি রেস্তরাঁ খুলেছেন তিনি। নাম ‘হাবিবি’।

১৪ ১৪
image of abdu

একটি সূত্রের খবর, বিগ বসের ঘরে আবদুর সঙ্গে যাঁরা ছিলেন, তাঁরাও নাকি বিয়েতে নিমন্ত্রিত। শিব ঠাকরে, সাজিদ খান, নিমরিত কউর অহলুওয়ালিয়া, এমনকি সলমন খানও নাকি যেতে পারেন বিয়েতে। ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE