Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Optical Illusion

Optical Illusion: ছবিতে লুকিয়ে আছে এক মস্ত বড় হাতি! আপনার চোখে কি ধরা পড়ল সে?

‌‌ভাইরাল ছবিটিতে দেখা যাচ্ছে বন্দুকধারী এক মানুষ জঙ্গলে শিকারে বেরিয়েছেন। আর সেই জঙ্গলেই নাকি লুকিয়ে রয়েছে একটি হাতি।

আপনি কি হাতির হদিস পেলেন?

আপনি কি হাতির হদিস পেলেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৯:১৯
Share: Save:

কয়েক দিন ধরেই নেটমাধ্যমে ঘুরছে বিচিত্র এই জঙ্গলের ছবি। ইদানীং ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশনের ছবি নেটমাধ্যমে অজস্র। মাঝেমাঝেই সে সব ভাইরাল হয়। এই ধরনের ছবি আমাদের মস্তিষ্ককে মুহূর্তের জন্য যেন স্তব্ধ করে দেয়। আর এ বারেও এমনটাই ঘটল।

‌‌ভাইরাল ছবিটিতে দেখা যাচ্ছে বন্দুকধারী এক মানুষ জঙ্গলে শিকারে বেরিয়েছেন। আর সেই জঙ্গলেই নাকি লুকিয়ে রয়েছে একটি হাতি। ভাল করে খুঁটিয়ে দেখেও সেই হাতিকে খুঁজে পেতে নাজেহাল হচ্ছেন নেটাগরিকরা। কোথায় রয়েছে সেই হাতি— সেটাই প্রশ্ন। ছবিটি কার আঁকা তা নিয়ে বিতর্ক থাকলেও, অঙ্কনের পদ্ধতি দেখে ধারণা করা যায় যে বেশ পুরোনো ছবিটি।

আপনি কি হাতিটি খুঁজে পেলেন? অনেকেই বলছেন, এই ছবিতে আদৌ কোনও হাতি নেই। ভাল করে খুঁটিয়ে দেখলেও সেই হাতির খোঁজ পাওয়া মুশকিল। সোজা ভাবে না ছবিটিকে উল্টো করে দেখুন। তবেই দেখতে পাবেন মস্ত হাতিকে।

মূলত রং ও আকারের দৃষ্টিভ্রমকে কাজে লাগিয়েই লুকিয়ে আছে সেই হাতি। তাই তাঁকে খুঁজে পেতে আপনাকে দিতে হবে একটু বাড়তি মনোযোগ। আর যাঁরা হাজার বার খুঁজেও পাচ্ছেন না হাতির হদিস, তাঁদের জন্য রইল সমাধান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE