Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Optical Illusion

Optical Illution: ছবিতে কোন প্রাণী দেখছেন প্রথমে? সেটিই নাকি বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

কয়েক দিন ধরে একটি ধাঁধা ঝড় তুলেছে নেটাগরিকদের মনে। সাদা-কালো ছবিটিতে দেখা যাচ্ছে মোট আটটি পশু।

আপনার নজরে প্রথম কোন পশু ধরা পড়ল?

আপনার নজরে প্রথম কোন পশু ধরা পড়ল?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৫:৩৯
Share: Save:

মাঝেমধ্যেই হরেক রকমের ছবির ধাঁধা ভাইরাল হয় নেটমাধ্যমে। কোনওটি নিছকই মজার, কোনও কোনও ধাঁধা নাকি আবার মনের বৈশিষ্ট্যগুলিকে স্পষ্ট করে দেখিয়ে দেয়। তেমনই একটি ধাঁধা কয়েক দিন ধরে ঝড় তুলেছে নেটাগরিকদের মনে।

উপরের ছবিতে লুকিয়ে রয়েছে একাধিক পশু। প্রথম নজরে আপনি কোন পশুটি দেখতে পাচ্ছেন বলুন তো? নেটাগরিকদের একাংশের দাবি, কোনও ব্যক্তি প্রথমে কোন পশুটি দেখতে পাচ্ছেন তা দেখে নাকি ধারণা করা যাবে সংশ্লিষ্ট ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে। ছবিতে লুকিয়ে রয়েছে আটটি পশু। আপনার নজরে প্রথমে কোনটি এল?

১) সিংহকে সর্বদা বীরত্ব ও সাহসের প্রতীক হিসাবে দেখা হয়। যদি কেউ প্রথমে সাদা-কালো ছবিটিতে সিংহ দেখতে পান, তা হলে তিনি বেশ আত্মবিশ্বাসী সে কথা বলাই যায়। সিংহটি ছবির একেবারে বাঁ দিকে লুকিয়ে রয়েছে।

২) ছবিটিতে সিংহের ঠিক নীচেই রয়েছে একটি হাতি। বলা হচ্ছে, যে ব্যক্তি প্রথমে ছবিতে হাতি দেখতে পেয়েছেন তিনি সব বিষয়ই বেশ সতর্ক থাকেন। চারপাশে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে তিনি সব সময় ওয়াকিবহাল থাকতে চান। তবে লোকেরা তাঁর সম্পর্কে কী ভাবে, তা নিয়ে বিশেষ মাথাব্যথা থাকে না তাঁদের।

৩) ছবিটির একেবারে মাঝে রয়েছে ঘোড়া। অনেকেই সম্ভবত ঘোড়াটিকে প্রথমে লক্ষ করবেন। যে সব ব্যক্তির নজরে সর্বপ্রথম ঘোড়া এসেছে, তাঁরা নাকি খুব স্বাধীনচেতা প্রকৃতির মানুষ।

৪) ছবিটির ডান দিকে গাছের ডালে একটু নীচের দিকে একটি ভাল্লুক লুকিয়ে রয়েছে। যাঁরা ছবিতে প্রথমে ভাল্লুক খুঁজে পেয়েছেন, তাঁরা বেশ খোলামেলা মনের মানুষ। জীবনে কিছু রাখঢাক রাখতে চান না তাঁরা। স্পষ্টবাদী স্বভাবের হন এমন মানুষ।

এই ছবিতেই মিলবে আটটি পশুর হদিশ।

এই ছবিতেই মিলবে আটটি পশুর হদিশ।

৫) ছবির ডান দিকে একেবারের উপরের দিকে লুকিয়ে রয়েছে একটি সারমেয়। আপনার নজরে কি প্রথমেই সেটি ধরা দিয়েছে? তা হলে আপনি একজন বিশ্বাসযোগ্য মানুষ। আপনাকে যাঁরা ভালবাসেন তাঁদের আপনি সব সময় রক্ষা করতে চান।

৬) আপকি কি ছবিতে প্রথমেই শূকর দেখতে পেয়েছেন? তাহলে আপনি সৎ চরিত্রের মানুষ। বন্ধুবান্ধবের জন্য আপনি সর্বদা সাহায্যের হাত বাড়িয়ে দেন। শুধু তা-ই নয়, তাঁদের সব সমস্যার সমাধান করারও ক্ষমতা রাখেন আপনি।

৭) ছবিতে হাতির ডান পাশেই লুকিয়ে রয়েছে উট। আপনার নজরে কি প্রথমে উট ধরা দিয়েছে? তা হলে আপনি জীবন সম্পর্কে খুবই আশাবাদী।

৮) ছবিতে রয়েছে একটি জিরাফও। না, শুধু লম্বা লোকেরাই জিরাফ দেখতে পাবেন না! যাঁরা নম্র, নিরীহ এবং উচ্চ চিন্তার অধিকারী, তাঁরাই নাকি প্রথমে জিরাফকে লক্ষ করবেন।

প্রসঙ্গত, এই ছবির ধাঁধাগুলি নিছকই খেলা। এগুলির সঙ্গে মনোবিদ্যা চর্চার কোনও সম্পর্ক দাবি করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE