Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Dating Tips

৩ কাজ: নতুন সম্পর্কের শুরুতে করলে পরে আফসোসের শেষ থাকবে না

প্রেমের শুরুতে কিছু আবেগের পায়ে বেড়ি পরানো উচিত। না হলে পরে আফসোস হতে পারে। নতুন সম্পর্কের শুরুতে কোন বিষয়গুলি এড়িয়ে চলবেন?

সম্পর্কের শুরুতেই কিছু বিষয়ে রাশ টানুন।

সম্পর্কের শুরুতেই কিছু বিষয়ে রাশ টানুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৮:০৭
Share: Save:

সম্পর্কের বয়স মাসখানেকের বেশি নয়। কয়েক বার দেখা হয়েছে মাত্র। দীর্ঘ দিনের পরিচয়ের পরে প্রেম, এমনও নয়। হঠাৎই আলাপ। মন দেওয়া-নেওয়া। আবেগের স্রোতে ভেসে যাওয়া। সবটাই খুব স্বল্প সময়ের মধ্যে গড়ে উঠেছে। এখনও পরস্পরের সম্পর্কে সিংহভাগ তথ্য জানা বাকি। এমনকি, দু’জনের পছন্দ-অপছন্দও জেনে উঠতে পারেননি। অথচ এখনই মনের মধ্যে নানা ভাবনা জমতে শুরু করেছে। এমন হওয়া যে অস্বাভাবিক, তা নয়। কিন্তু কিছু আবেগের পায়ে বেড়ি পরানো উচিত। না হলে পরে আফসোস হতে পারে। নতুন সম্পর্কের শুরুতে কোন বিষয়গুলি এড়িয়ে চলবেন?

সব সময়ে কথা

প্রেমের শুরুতে একে-অপরের সব সময়ে কথা বলতে ইচ্ছা করে। ফোনে কথা বলার সুযোগ না পেলেও, মেসেজের আদানপ্রদান চলতেই থাকে। প্রথম দিকে সব সময়ে যোগাযোগে না থাকাই শ্রেয়। উল্টো দিকে মানুষটিকে আদৌ অভ্যাসে রাখা যায় কি না, সেটা বুঝে নিয়ে তবেই এগোন।

ভবিষ্যৎ নিয়ে ভাবনা

সারা জীবন একসঙ্গে থাকার অঙ্গীকার করেই সম্পর্কের শুরু হয়। কিন্তু সব সময়ে দু’জনের পথ এক বিন্দুতে এসে মেলে না। তাই সম্পর্কের শুরুতেই ভবিষ্যৎ পরিকল্পনা না করাই ভাল। তা ছাড়া, উল্টো দিকের মানুষটি কেমন, সেটাও তো বুঝে নেওয়া জরুরি। আদৌ তিনি জীবনসঙ্গী হওয়ার যোগ্য কি না, তা পরখ করে নেওয়ার জন্য সময় চাই।

অতীত সম্পর্কে সব জানানো

প্রেমে স্বচ্ছতা থাকা জরুরি। পরস্পরের অতীত জানা থাকলে ভুল বোঝাবুঝির সুযোগ কম। তাই বলে সম্পর্কের শুরুতেই সব কিছু স্পষ্ট করে দেবেন না। অপেক্ষা করুন। সম্পর্কের বন্ধন আরও একটু গাঢ় হলে তবেই নিজের সম্পর্কে সব কিছু জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Couple love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE