Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Relationship Tips

সম্পর্কে ‘বিপদের সঙ্কেত’ দেখলেই সাবধান! কী কী দেখে বুঝবেন, প্রেম টিকবে না, জানিয়ে দিলেন কৃতি

জেন-জ়ির মধ্যে ইদানীং সম্পর্কে ‘রেড ফ্ল্যাগ’ বা ‘বিপদের সঙ্কেত’— এই শব্দবন্ধ বেশ জনপ্রিয় হয়েছে। কোনও সম্পর্কে আসলে ‘রেড ফ্ল্যাগ’ কোনগুলি, তা বুঝে উঠতে পারেন না অনেকেই। তাঁদের মুশকিল আসান করলেন কৃতি শ্যানন। জানিয়ে দিলেন, কোন কোন ‘রেড ফ্ল্যাগ’ দেখলেই সম্পর্ক নিয়ে ভাবনাচিন্তা শুরু করা জরুরি।

‘লভ গুরু’ কৃতির মুখে সচেতনতার বাণী।

‘লভ গুরু’ কৃতির মুখে সচেতনতার বাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৫:৫১
Share: Save:

বিভিন্ন সম্পর্কে জটিলতার ধরনও আলাদা হয়। আরও জটিল অচেনা একজন মানুষকে বিশ্বাস করে তাঁর সঙ্গে সম্পর্কের পথে হাঁটার সিদ্ধান্ত। পরিণতি কী হবে, তা না জেনে সেই সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। কারণ, পরিণতি খারাপ হলে আফসোসের সীমা থাকে না। অভিনেত্রী কৃতি শ্যানন অবশ্য বলছেন, একটু সতর্ক হলে সম্পর্কের শুরুতেই বোঝা যাবে ‘প্রেম’ আদতে টিকবে কি না। কিছু ‘সঙ্কেত’ দেখে আগেভাগেই সতর্ক হওয়া জরুরি।

জেন-জ়ির মধ্যে ইদানীং সম্পর্কে ‘রেড ফ্ল্যাগ’ বা ‘বিপদের সঙ্কেত’— এই শব্দবন্ধ বেশ জনপ্রিয় হয়েছে। কোনও সম্পর্কে ঢোকার পর তাঁদের চোখে ‘রেড ফ্ল্যাগ’ ধরা পড়লেই তাঁরা সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন, বোঝাপড়া করে সম্পর্ক টিকিয়ে রাখার খুব একটা পক্ষপাতী নন, জেন-জ়িদের কেউ কেউ। তবে আদতে কোনও সম্পর্কে আসলে ‘রেড ফ্ল্যাগ’ কোনগুলি, তা বুঝে উঠতে পারেন না অনেকেই। তাঁদের মুশকিল আসান করলেন, কৃতি। জানিয়ে দিলেন, কোন কোন ‘রেড ফ্ল্যাগ’ দেখলেই সম্পর্ক নিয়ে ভাবনাচিন্তা শুরু করা জরুরি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে সম্পর্কের ‘রেড ফ্ল্যাগ’গুলি চিহ্নিত করলেন কৃতি। ছেলেদের সঙ্গে সম্পর্কে জড়ালে কোন সঙ্কেতগুলি দেখে মেয়েরা সতর্ক হবেন, দিলেন তার হদিস।

১) যে পুরুষ আপনাকে সারা রাত মেসেজ করেন, অথচ সামনাসামনি দেখা করার প্রসঙ্গে অনীহা দেখান, তাঁর সঙ্গে সম্পর্কে না জড়ানোই ভাল।

২) আপনার সঙ্গে কথা বলার সময় নেই তাঁর, অথচ সমাজমাধ্যমে সারা ক্ষণ অনলাইন রয়েছেন— তা হলে বুঝবেন, তিনি আপনাকে নিয়ে উদাসীন।

৩) আপনার সঙ্গে কথোপকথনে বার বার নিজের প্রাক্তনের প্রসঙ্গে টেনে আনছেন, কিংবা আপনার সঙ্গে বার বার প্রাক্তনের তুলনা করছেন কি তিনি? এমন ব্যক্তির সঙ্গে সম্পর্কে না জড়ানোই ভাল।

৪) আপনার সঙ্গে সব সময় একাই দেখা করতে চান? নিজের বন্ধুবান্ধবের সঙ্গে আপনার দূরত্ব বজায় রাখেন? এমন মানসিকতা থাকলে সম্পর্ক খুব বেশি দিন বহন না করাই ভাল।

৫) এক সময় খুব মিষ্টি ব্যবহার আর পর ক্ষণেই একে বারে রূপবদল? কোনও কারণ ছাড়াই আপনার উপর মেজাজ দেখাতে শুরু করেন তিনি? তা হলে যত তাড়াতাড়ি সম্ভব সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসুন।

৬) একান্তেই হোক কিংবা সকলের সামনে, তিনি যদি আপনাকে অসম্মান করেন, তা হলে তো সেই সম্পর্কে থাকার কোনও অর্থ হয় না!

অন্য বিষয়গুলি:

Relationship Tips Kriti Sanon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE