Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Gift Ideas

নেকলেস কিংবা দুল নয়, বিবাহ বার্ষিকীতে স্বল্প বাজেটের কোন উপহার দিয়ে চমকে দেবেন স্ত্রীকে?

বিশেষ দিনে স্ত্রীকে কী উপহার দেবেন, অনেকেই তা বুঝে উঠতে পারেন না। বৌকে খুশি করতে এমনকি দেওয়া যায় যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না? রইল এমনই কিছু উপহারের হদিস।

বিশেষ দিনে স্ত্রীকে কী বিশেষ উপহার দেওয়া যায়, ভাবছেন?

বিশেষ দিনে স্ত্রীকে কী বিশেষ উপহার দেওয়া যায়, ভাবছেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:০৫
Share: Save:

স্ত্রীদের একটাই অভিযোগ, কিছুতেই নাকি তাঁদের স্বামীরা বিয়ের তারিখটা মনে রাখেন না! তারিখ মনে থাকলেও বিশেষ দিন উদ্‌যাপনের জন্য কোনও উদ্যোগই নেন না স্বামীরা, এমনও অভিযোগ করেন কোনও কোনও স্ত্রী। বিশেষ দিনে স্ত্রীকে কী উপহার দেবেন, অনেকেই তা বুঝে উঠতে পারেন না। বৌকে খুশি করতে এমনকি দেওয়া যায় যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না? রইল এমনই কিছু উপহারের হদিস।

ডেটের পরিকল্পনা: বিয়ের বর্ষপূর্তিতে অফিস থেকে ছুটি নিয়ে সারা দিন স্ত্রীর সঙ্গে কাটানোর পরিকল্পনা করুন। সে দিন না হয় সন্তানকে সামলানোর দায়িত্ব বাড়ির উপর ছেড়ে দিয়ে স্ত্রীর সঙ্গে একান্তে সময় কাটালেন। সিনেমার টিকিট কেটে রাখুন আগে থেকে। সিনেমার পর স্ত্রীর পছন্দের কোনও রেস্তরাঁয় খাওয়াদাওয়া। দিনের শেষে টুকিটাকি শপিং— ব্যস আর কী চাই! স্ত্রীর মন জয় করতে এই কাজ করতে পারলেই কেল্লাফতে। তবে আগে থেকে স্ত্রীকে কিছু জানতে দেওয়া চলবে না।

সালোঁ ভাউচার: সাজগোজ করতে কমবেশি সব মেয়েই বেশ পছন্দ করেন। অথচ সন্তান, সংসার ও অফিসের চাপে নিজের প্রতি যত্ন নেওয়ার তেমন সময়-সুযোগ হয়ে ওঠে না অনেকেরই। তাই সালোঁর একটি প্যাকেজ করে সেই ভাউচারটি স্ত্রীকে উপহার দিয়ে চমকে দিতে পারেন তাঁকে। আপনার এই ভাবনা স্ত্রীর মন জয় করবেই। প্যাকেজে বডি মাসাজ, ফেশিয়াল, হেয়ার স্পা, মেনিকিওর, পেডিকিওর রাখতে পারেন।

স্টেকেশনের পরিকল্পনা: কর্মব্যস্ত জীবনে একে অপরের সঙ্গে সময় কাটানো হয়ে ওঠে না। বিবাহবার্ষিকী উপলক্ষে বৌয়ের সঙ্গে কাছেপিঠে কোনও রেসর্টে স্টেকেশনের পরিকল্পনা করতেই পারে। হোটেল বুকিংয়ের প্রিন্টআউটি সুন্দর খামে ভরে চমকে দিন সঙ্গীকে।

বৌকে খুশি করতে এমনকি দেওয়া যায় যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না?

বৌকে খুশি করতে এমনকি দেওয়া যায় যাতে পকেটের উপরও বেশি চাপ পড়বে না? ছবি: শাটারস্টক।

পোষ্য: আপনার স্ত্রী কি কুকুরছানা ভালবাসেন? দীর্ঘ দিন ধরে বাড়িতে পোষ্য আনার পরিকল্পনা করছেন কি? সে ক্ষেত্রে বাড়িতে একটি পোষ্য এনে চমকে দিতে পারেন তাঁকে! তবে বাড়িতে পোষ্য নিয়ে আসা কিন্তু বড় দায়িত্বের বিষয়। তাই ভেবেচিন্তে তবেই এই উপহার দিন।

অনলাইন কেনাকাটার ভাউচার: এখনও বুঝতে পারছেন কী পছন্দ হবে তার? অনলাইনেই কোনও সাইট থেকে কেনাকাটার ভাউচার কিনে নিন এবং কোনও রঙিন মোড়কে মুড়ে তুলে দিন স্ত্রীর হাতে। নিজের প্রয়োজন অনুযায়ী সে পছন্দসই কিছু কিনে নিতে পারবে। সেই ভাউচারের সঙ্গে স্ত্রীর পছন্দের ফুল, একটা সুন্দর কেক, চকোলেট, ব্যাস আর কী চাই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gift Ideas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE