Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Akshay Kumar

৬০ ছুঁইছুঁই অক্ষয়ের বিপরীতে থাকেন কমবয়সি নায়িকারা! ফিট থাকতে কী করেন ‘খিলাড়ি’?

বিভিন্ন সাক্ষাৎকারে অক্ষয় নিজের মুখে জানিয়েছেন, জীবনে একটাই জিনিস তিনি চান। যত দিন বাঁচবেন, যেন এখনকার মতোই শারীরিক ভাবে ফিট থাকতে পারেন।

অক্ষয় কুমার।

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০৯:৩৩
Share: Save:

ঋতু বদলায়, বয়স বাড়ে কিন্তু অক্ষয় কুমারের চেহারায় কোনও পরিবর্তন আসে না। ৫৭ বছরের অক্ষয় বলিউডের তরুণ অভিনেতাদের সঙ্গে সমানতালে পাল্লা দেন। বলিউডে তিন দশক পার করেছেন তিনি। দীর্ঘ সময় পেরিয়ে অন‍্য কোনও চরিত্রে নয়, নায়ক হিসাবেই বড় পর্দায় উপস্থিত হয়েছেন। তাঁর ফিটনেসের কারণেই এমনটা সম্ভব হয়েছে। বিভিন্ন সাক্ষাৎকারে অক্ষয় নিজের মুখে জানিয়েছেন, জীবনে একটাই জিনিস তিনি চান। যত দিন বাঁচবেন, যেন এখনকার মতোই শারীরিক ভাবে ফিট থাকতে পারেন।

তরুণ অভিনেতাদের সঙ্গে ফিটনেসে সমানতালে পাল্লা দেন অক্ষয়।

তরুণ অভিনেতাদের সঙ্গে ফিটনেসে সমানতালে পাল্লা দেন অক্ষয়। ছবি: সংগৃহীত।

নিজেকে ফিট রাখতে পরিশ্রম কম করেন না অক্ষয়। ক্যারাটের ব্ল্যাক বেল্ট এই তারকার জীবনযাপনও অনুপ্রেরণা জোগায়। সিগারেট খান না। মদ্যপান করেন না। কড়া ডায়েট করেন। শরীরচর্চার প্রতি সব সময়েই আলাদা করে নজর অভিনেতার। জিমে যাওয়া থেকে সাঁতার কাটা— বাদ রাখেন না কিছুই।

খাওয়াদাওয়ার ব‍্যাপারেও তাঁর সমান নজর। খাবার খান সময় মেপে। শুটিংয়ে গেলেও তাঁর সঙ্গে থাকে বাড়ির খাবার। জলখাবার এবং নৈশভোজের ক্ষেত্রে সময় মেনে চলেন অভিনেতা। সকাল ৭ টার মধ‍্যে জলখাবার খেয়ে নেন। রাতের খাওয়া সেরে নেন সন্ধে ৭টার মধ‍্যে।

অক্ষয় মনে করেন শুধু খাবার খেলে কিংবা শরীরচর্চা ফিট থাকার একমাত্র মন্ত্র নয়। পর্যাপ্ত ঘুমও অত‍্যন্ত জরুরি ফিটনেসের জন‍্য। তাই শুটিংয়ের মাঝে কিংবা ছুটির দিনে বাড়িতেই খানিকটা সময় ঘুমিয়ে কাটিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Fitness Care Diet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE