Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Sobhita Dhulipala

শাড়িতেই উত্তর-দক্ষিণকে মিলিয়ে দিলেন শোভিতা ধূলিপালা! হবু কনেকে নিয়ে আলোচনা থামছে না

ইকত হল সমুদ্রতীরের শিল্প। অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এবং গুজরাতের উপকূলবর্তী অঞ্চলে ওই ধরনের শিল্প দেখা যায়। ইকতের ছাঁদে স্পষ্ট হয় সমুদ্রের বালুচরে ঢেউয়ের ফেনার কারুকাজ।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৯:৫৮
Share: Save:

শাড়িতে উত্তর-দক্ষিণ মিলিয়ে দিলেন শোভিতা ধূলিপালা। সামনেই বিয়ে তাঁর। তার আগে শুরু হয়ে গিয়েছে প্রাক-বিয়ের নানা অনুষ্ঠান। বাগদান পর্ব মেটার পরে গত সোমবার ছিল শোভিতা এবং নাগা চৈতন্যর তেলুগু প্রথার ‘পাসুপু দাঞ্চতম’ অনুষ্ঠান। এর মধ্যেই মনীশ মালহোত্রর বাড়ির দীপাবলীর পার্টিতে আমন্ত্রিত ছিলেন অভিনেত্রী। সেখানে শোভিতাকে দেখা গেল একটি বেনারসি শাড়িতে। তবে গঙ্গা তীরের বেনারসি শাড়িতে সমুদ্রের ঢেউ তুললেন শোভিতা। তিনি পরেছিলেন একটি ইকত বেনারসি শাড়ি।

ছবি: ইনস্টাগ্রাম

ইকত হল সমুদ্রতীরের শিল্প। অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এবং গুজরাতের উপকূলবর্তী অঞ্চলে ওই ধরনের শিল্প দেখা যায়। ইকতের ছাঁদে স্পষ্ট হয় সমুদ্রের বালুচরে ঢেউয়ের ফেনার কারুকাজ। অন্য দিকে বেনারসি শাড়ি হল উত্তরের শাড়ি। গঙ্গাতীরের শহর বেনারসের নামেই তার নামকরণ।

ছবি: ইনস্টাগ্রাম

অনেকেই বলছেন উত্তরের গঙ্গা আর দক্ষিণের সমুদ্রের মেল বন্ধন ঘটেছে শোভিতার শাড়িতে, যা সচরাচর দেখা যায় না।

ছবি: ইনস্টাগ্রাম

বেগনি রঙের বেনারসিটি নিয়ে তাই ফ্যাশন মহলেও শুরু হয়েছে প্রশংসা। শোভিতা কোনও বিশেষ স্টাইলে না পরে গাঢ় বেগনি একটি স্লিভলেস ব্লাউজ়ের সঙ্গে সাধারণ ভাবেই পড়েছিলেন শাড়িটি। তাতেই চোখ ধাঁধিয়েছে সবার।

অন্য বিষয়গুলি:

Sobhita Dhulipala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE