Advertisement
০২ জুলাই ২০২৪
Mascara

চোখ সুন্দর, কিন্তু তার সঙ্গে দীর্ঘ আঁখিপল্লব চাইলে জেনে নিন মাস্কারা ব্যবহারের সঠিক পদ্ধতি

সুন্দর চোখের দোসর ঘন আঁখিপল্লব। কাজল, আইলাইনারের পাশাপাশি মাস্কারার সঠিক ব্যবহারে মিলতে পারে কাঙ্ক্ষিত রূপ। জেনে নিন, কী ভাবে মাস্কারার ব্যবহারে চোখ হয়ে উঠবে আরও গভীর, প্রাণবন্ত।

কী ভাবে মাস্কারা লাগালে আঁখিপল্লব লাগবে ঘন ও দীর্ঘ?

কী ভাবে মাস্কারা লাগালে আঁখিপল্লব লাগবে ঘন ও দীর্ঘ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৫:২৬
Share: Save:

ঘন আঁখিপল্লব বদলে দেয় মুখের রূপ। কিন্তু সকলেরই কি কাজল কালো চোখ, দীর্ঘ পল্লব থাকে? ছোটখাটো খুঁত ঢেকে কাউকে সুন্দর করে তোলার জন্য দরকার হয় ‘মেকআপ’-এর। কিন্তু, সে-ও এক শিল্প।

চোখের পল্লব ঘন, দীর্ঘ করতে ব্যবহার হয় মাস্কারার। কিন্তু শত চেষ্টাতেও কি পেশাদার রূপটান শিল্পীর ছোঁয়া আসে না? তা হলে জেনে নিন, কী ভাবে মাস্কারার ব্যবহারে আপনার চোখ হয়ে উঠতে পারে আরও সুন্দর। চোখের পল্লব দেখাতে পারে আরও ঘন আর দীর্ঘ।

চোখের পল্লব দীর্ঘ ও সুন্দর দেখাতে প্রয়োজন কয়েকটি জিনিস। কৃত্রিম পল্লব, আঠা, ব্রাশ, মাস্কারা। চোখের পল্লব ঘন মনে হবে মাস্কারার যথাযথ ব্যবহারে।

১. অনেকেরই চোখের পল্লব ঘন হয় না। সে ক্ষেত্রে চাইলে কৃত্রিম পল্লব ব্যবহার করতে পারেন। তবে চোখের সঙ্গে তা যেন মানানসই হয়। প্রথমে বিশেষ আঠা দিয়ে সেই পল্লব জুড়ে নিতে হবে। তবে দেখতে হবে, তা যেন কৃত্রিম বলে বোঝা না যায়।

২. এরপর ‘ব্রাশ’ বা ‘ফ্লেক্সিবল স্টাইলার’ দিয়ে পল্লব কার্ল করে নিতে হবে। কৃত্রিম পল্লব ব্যবহার না করলেও, নীচ থেকে শুরু করে উপরের দিকে ব্রাশ ঘুরিয়ে চোখের পল্লব কার্ল করতে হবে। চাইলে ‘আইল্যাশ কার্লার’ও ব্যবহার করতে পারেন।

৩. কার্ল হয়ে যাওয়ার পর পল্লবের মাঝখান থেকে উপর পর্যন্ত মাস্কারার ব্রাশ টানতে হবে। ৩ সেকেন্ড ধরে একটু চেপে চেপে একাধিক বার এই পদ্ধতি অনুসকরণ করতে হবে। মাঝের অংশে খুব ভাল করে মাস্কারা লাগিয়ে চোখের পাশের অপেক্ষাকৃত কম দৈর্ঘ্যের পল্লবগুলিকে সাজিয়ে তুলতে হবে মাস্কারা দিয়ে। খেয়াল রাখতে হবে, কোনও অংশ যেন বাদ না যায়।

৪. মাস্কারা ব্যবহারের পর আলাদা ব্রাশের সাহায্যে পল্লব আঁচড়ে নিতে হবে। মাস্কারা ব্যবহারে পল্লব জুড়ে থাকে। ব্রাশ দিয়ে আঁচড়ে নিলে প্রতিটি পল্লব আলাদা ও সুন্দর দেখাবে।

মাস্কারা নিখুঁত ও সুন্দর ভাবে পরার জন্য ভাল মানের মাস্কারা প্রয়োজন। খেয়াল রাখতে হবে, প্রতিটি আঁখিপল্লব যেন মাস্কারার গাঢ় রঙে ডুবে যায়। প্রতিটি পল্লব যেন আলাদা থাকে। তা হলেই সে চোখের গভীরতায় হারিয়ে যেতে চাইবেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mascara Eye Makeup beautytips Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE