Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Deepika Padukone’s Skincare Routine

হবু মা দীপিকার ত্বকের জেল্লা নজর কাড়ছে অনুরাগীদের! কী ভাবে রূপচর্চা করছেন অভিনেত্রী?

বলিপাড়ায় কান পাতলে শোনা যায়, দীপিকা শরীরচর্চাটাই মন দিয়ে করেন। রূপচর্চায় নায়িকার নাকি চরম অনীহা। ঝকঝকে চেহারা, জেল্লাদার মসৃণ ত্বক, ঝলমলে চুল— কোনও বিশেষ যত্ন ছাড়াই এমন সৌন্দর্য পাওয়া কি সত্যি সম্ভব?

অন্তঃসত্ত্বা দীপিকার জেল্লাদার ত্বকের রহস্য কী?

অন্তঃসত্ত্বা দীপিকার জেল্লাদার ত্বকের রহস্য কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৪:৫০
Share: Save:

অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণার পর থেকেই স্ফীতোদর নিয়ে কটাক্ষের মুখে পড়তে হয়েছিল অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে। আদৌ তিনি অন্তঃসত্ত্বা কি না, তা নিয়েও উঠেছিল নানা প্রশ্ন। তবে নিন্দকদের শত মন্তব্য শোনার পরেও দীপিকার মুখে সব সময়ই ছিল হাসি। নিন্দকেরা কে কী বললেন, তাতে অভিনেত্রীর কিছুই আসত-যেত না। অন্তঃসত্ত্বা দীপিকার চেহারার জেল্লাই যেন বেড়ে গিয়েছে, এমনই মত অভিনেত্রীর অনুরাগীদের।

বলিপাড়ায় কান পাতলে শোনা যায় দীপিকা শরীরচর্চাটাই মন দিয়ে করেন। রূপচর্চায় নায়িকার নাকি চরম অনীহা। দীপিকাকে দেখে অবশ্য সে কথা বিশ্বাস করতে খানিক কষ্ট হয়। ঝকঝকে চেহারা, জেল্লাদার মসৃণ ত্বক, ঝলমলে চুল— কোনও বিশেষ যত্ন ছাড়াই এমন সৌন্দর্য পাওয়া কি সত্যি সম্ভব? অনেকের মনেই এমন প্রশ্ন জন্ম নেয়।

রূপচর্চা তেমন ভাবে না করলেও দীপিকা স্বাস্থ্যকর জীবনযাপনে বিশ্বাসী। আর রোজের নিয়মানুবর্তিতার ঝলকই দেখা যায় দীপিকার ত্বকে। রোজের কোন কোন অভ্যাসে লুকিয়ে রয়েছে হবু মা দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য?

বেশি করে জল খান

ত্বকের যত্নে বেশি করে জল খাওয়ার বিকল্প নেই। জল শরীর ভিতর থেকে পরিষ্কার রাখে। শরীরের যাবতীয় টক্সিন বাইরে বার করে দেয় জল। ফলে ভিতর থেকে পরিষ্কার থাকে ত্বক। বেশি করে জল খেলে আলাদা করে ত্বকের যত্ন নেওয়ারই প্রয়োজন হয় না। ত্বকের কোষগুলি সজীব রাখতেও জলের ভূমিকা অনবদ্য। শরীর এবং ত্বকের যত্ন একসঙ্গে নিতে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া জরুরি। দীপিকা কিন্তু জল খাওয়ার বিষয় কোনও রকম আপস করেন না।

ময়েশ্চারাইজ়ারের ব্যবহার

ত্বক ভিতর থেকে মসৃণ রাখতে জলের প্রয়োজন। তেমনি ত্বকে কোমলতা আনতে ময়েশ্চারাইজ়ার ব্যবহার করাও অত্যন্ত জরুরি। বিশেষ করে এই শীতের সময় ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে যায়। ত্বকের মসৃণতা ধরে রাখতে ময়েশ্চারাইজ়ার ব্যবহার না করলেই নয়। মেক আপ করলে তা তোলার পরেও মুখে ময়েশ্চারাইজ়ার মেখে নেওয়া জরুরি। তাতে ত্বক নরম থাকে। দীপিকার নিজস্ব প্রসাধনী সংস্থা রয়েছ। সেখানকার ময়েশ্চারাইজারই ব্যবহার করেন অভিনেত্রী।

ঘুমোতে যাওয়ার আগে মেক আপ তোলা

ত্বকের দেখাশোনায় গুরুত্বপূর্ণ বিষয় হল যত্ন নিয়ে মেকআপ তোলা। সুন্দর দেখাতে রূপটান করা যতটা জরুরি, সময় নিয়ে তা তোলাও খুব গুরুত্বপূর্ণ। নয়তো র‌্যাশ, ব্রণের মতো নানা রকম সমস্যা এসে হাজির হবে। কী দিয়ে মেকআপ তুলছেন, সেটাও কিন্তু জরুরি। নারকেল তেল, মেক আপ তোলার ঠান্ডা টিস্যু ব্যবহার করুন। কাজের প্রয়োজনে রোজ মেকআপ করলেও বাড়ি ফিরে সেই মেকআপ সবার আগে তুলে ফেলেন অভিনেত্রী।

বেশি করে শাকসব্জি খান

ত্বক ভাল রাখতে শাকসব্জি, ফল খাওয়ার দিকে জোর দিন। রোজকার পাতে যেন মরসুমি সব্জি দিয়ে তৈরি কোনও তরকারি থাকে। সেই সঙ্গে নিয়ম করে ফল খাওয়াও জরুরি। ফল এবং শাকসব্জিতে থাকা নানা ধরনের উপকারী উপাদান ভিতর থেকে ভাল রাখে ত্বক। দীপিকা নিরামিষাশী, তাই অভিনেত্রীর রোজের ডায়েটে বেশি করে শাকসব্জি থাকে।

শরীরচর্চা ও ধ্যান

উজ্জ্বল ত্বকের জন্য কেবল খাওয়াদাওয়া কিংবা প্রসাধনীর উপর নির্ভর করলে চলবে না। শরীর ও মন চাঙ্গা রাখা প্রয়োজন। এর জন্য নিয়ম করে শরীরচর্চা ও ধ্যান করেন দীপিকা। ভারী শরীরচর্চার পাশাপাশি যোগাসনও করেন অভিনেত্রী। অভিনেত্রী মনে করেন ফিট থাকলেই তার ছাপ পড়বে ত্বকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE