Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Nail Extension

পুজোর আগে বাড়ি বসে নিজেই করে নিতে পারেন নেল এক্সটেনশন, সময় এবং খরচ দুই-ই বাঁচবে

হাতে বিশেষ সময় না থাকলে বাড়িতে বসে নিজেই নেল এক্সটেনশন করে নিতে পারেন। কী ভাবে করবেন? রইল প্রতিটি ধাপের হদিস।

বাড়ি বসেই করুন নেল এক্সটেনশন।

বাড়ি বসেই করুন নেল এক্সটেনশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৬
Share: Save:

পুজোর আবহে পোশাকের সঙ্গে মিলিয়ে নখেরও চাই রঙিন সাজ। তাই অনেকেই নেল এক্সটেনশন করাবেন বলে ভেবেছেন। তবে গোটা প্রক্রিয়াটি বেশ সময়সাপেক্ষ। কিন্তু অফিসের চাপে পার্লারে গিয়ে এই দীর্ঘ সময় ব্যয় করার সুযোগ নেই একেবারেই। তা হলে কি মনের বাসনা মনের গভীরেই থেকে যাবে? কিন্তু কথায় বলে, ইচ্ছা থাকলে উপায় ঠিক-ই হয়। নখরঞ্জনীর জন্য সব সময় পার্লারে যাওয়ার দরকার পড়ে না। হাতে বিশেষ সময় না থাকলে বাড়িতে বসে নিজেই নেল এক্সটেনশন করে নিতে পারেন। কী ভাবে করবেন? রইল প্রতিটি ধাপের হদিস।

প্রথম ধাপ

দু’হাতের আঙুলের নখগুলি প্রথমে ভাল করে পরিষ্কার করে নিন। অনেক সময় নখে হলদে দাগছোপ পড়ে যায়। রিমুভার দিয়ে ঘষে দাগ সাফ করে নিন।আগে থেকে নখে নেলপলিশ পরা থাকলেও সেটা তুলে ফেলুন। নখ পরিষ্কার করা হয়ে গেলে নখের অসমান কোণগুলি নখ কাটার যন্ত্র দিয়ে সমান করে নিন। নখ যদি খুব বড় হয় তা হলে সেটিকে কেটে ছোট করে নিন। নেল এক্সটেনশন করার সময় যে রাসায়নিকগুলি নখের সংস্পর্শে আসে তাতে নখের ক্ষতি হতে পারে। নখ বাঁচাতে আগে নেল পলিশের প্রলেপ লাগিয়ে নিন। তাতে রাসায়নিক সরাসরি নখের সংস্পর্শে আসতে পারবে না।

দ্বিতীয় ধাপ

দ্বিতীয় ধাপে নকল নখগুলিকে প্রথমে ভাল করে মুছে নিন। তার পর নিজের পছন্দমতো আকারে কেটে নিন। কেউ চৌকো নখ পছন্দ করেন। কারও আবার ত্রিভুজাকৃতির নখ ভাল লাগে। নখ কাটার পর আঠা দিয়ে সেগুলি নখের উপর ভাল করে বসিয়ে নিন করুন। খেয়াল রাখুন যাতে আপনার নিজের নখের মাপ ও আকারের সঙ্গে মিল থাকে। নিজের নখের উপরে নকল নখ বসিয়ে যদি বোঝেন মাপে গোলমাল আছে, তা হলে খুলে ফেলার বোকামি করবেন না। ফিলার দিয়ে অমৃসণ অংশগুলি মাপমত করে নিন।

তৃতীয় ধাপ

নকল নখগুলি ঠিক ভাবে বসে গেলে তাঁর উপর প্রথমে স্বচ্ছ নেল পলিশের প্রলেপ লাগিয়ে নিন। এর অর্থ নখের উপর রঙের কারিকুরি করার জন্য জমি তৈরি করা। নেল পলিশ শুকিয়ে এলে তারপর ইউভি ল্যাম্পের নীচে ৩০ মিনিট মত নখগুলি রাখুন

চতুর্থ ধাপ

নখ বসে যাওয়ার পরে পছন্দসই নেল পালিশ লাগিয়ে নিন উপরে। নখের উপরে আঁকার জন্য নেল আর্ট প্রসাধনী কিনতে পাওয়া যায়। সেগুলি কিনে দিয়ে পছন্দসই নকশা করে নিতে পারেন। নকশা আঁকা হয়ে গেলে কিছু ক্ষণ ইউভি ল্যাম্পের নীচে হাত রাখুন। ব্যস, অল্প সময়ের মধ্যেই হয়ে গেল নেল এক্সটেনশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Nail Polish
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE