Advertisement
০১ জুলাই ২০২৪
Grey Hair

বয়স ৩০-এর কোঠা পেরোতেই চুলে পাক ধরতে শুরু করেছে? এক পানীয়েই জব্দ হবে সমস্যা

কম বয়সে পাক ধরা চুল কালো করতে ভরসা হতে পারে এক বিশেষ পানীয়। তাতে যে শুধু চুল কালো হবে তা নয়, চুলেরও যত্ন হবে। কী সেই পানীয়? কী ভাবে বানাবেন?

এক পানীয়েই চুল হবে কালো।

এক পানীয়েই চুল হবে কালো। কম বয়সে পাক ধরা চুল কালো করতে ভরসা হতে পারে এক বিশেষ পানীয়। তাতে যে শুধু চুল কালো হবে তা নয়, চুলেরও যত্ন হবে। কী সেই পানীয়?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১৭:৪২
Share: Save:

চুলে পাক ধরেছে মানেই বয়সের চাকা সামনের দিকে এগোচ্ছে। তবে সব সময় অঙ্ক এত সহজে মেলে না। পাকা চুল মানেই, বয়স বেশি— এমন ধরে নেওয়ার কোনও মানে নেই। বয়সের কোঠা ৩০ পেরোয়নি, কিন্তু চুল সাদা হয়ে গিয়েছে— এমন উদাহরণ তো কম নেই। এক্ষেত্রে দোকান থেকে কেনা রঙের প্রলেপে চুল কালো করেন অনেকে। তাতে আবার চুলের ক্ষতি। তাই কম বয়সে পাক ধরা চুল কালো করতে ভরসা হতে পারে এক বিশেষ পানীয়। তাতে যে শুধু চুল কালো হবে তা নয়, চুলেরও যত্ন হবে। কী সেই পানীয়? কী ভাবে বানাবেন?

এই পানীয় বানাতে খুব বেশি উপকরণের প্রয়োজন নেই। কয়েকটি জিনিস হাতের কাছে থাকলেই এই পানীয় তৈরি করা যাবে। বানাতেও বেশি সময় লাগবে না। কী কী উপকরণ প্রয়োজন?

উপকরণ:

১ কাপ চিয়াবীজ

৫টি পাতিলেবু

৫ কোয়া রসুন

১ কাপ মধু

প্রণালী:

প্রতিটি উপকরণ ব্লেন্ডারে দিয়ে ঘুরিয়ে নিন। তার পর মিশ্রণটি একটি কাচের বোতলে ভরে রাখুন। রোজ দু’বেলা খাওয়ার আগে এই পানীয় খান। উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Grey Hair Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE