Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Fashion Hacks

চেহারা ভারী বলে শাড়ি পরেন না? সঠিক কায়দা জানলে বারো হাতের পোশাক পরেও দেখাবে তন্বী

শাড়ি পরলেই মোটা দেখায়, এই ধারণা কিন্তু ভুল। অনেক শাড়ির কাপড়টাই এমন হয়, যা পরলেই ফুলে থাকে। চেষ্টা করুন সেগুলি এড়িয়ে চলতে। শাড়ি পরেই প্রিয়জনের নজর কাড়তে চান? জেনে নিন, কোন কোন বিষয় মাথায় রেখে চললে শাড়িতেই হয়ে উঠতে পারেন তন্বী।

Five ways to style a sari to look slim

কোন কোন উপায় মেনে শাড়ি পরলে মোটেই মোটা দেখাবে না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৭:৩২
Share: Save:

পুজো হোক কিংবা বিয়েবাড়ি, অফিসের পার্টি হোক কিংবা বন্ধুদের সঙ্গে আউটিং— ইদানীং অনেক তরুণীই শাড়িতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। আবার এমন অনেকেই আছেন, যাঁরা দেখতে মোটা লাগবে বলে শাড়ি পরতে চান না। শাড়ি পরলেই মোটা দেখায়, এই ধারণা কিন্তু ভুল। অনেক শাড়ির কাপড়টাই এমন হয়, যা পরলেই ফুলে থাকে। চেষ্টা করুন সেগুলি এড়িয়ে চলতে। শাড়ি পরেই প্রিয়জনের নজর কাড়তে চান? জেনে নিন, কোন কোন বিষয় মাথায় রেখে চললে শাড়িতেই হয়ে উঠতে পারেন তন্বী।

১) প্যাস্টেল শেড এখন ফ্যাশনে ‘ইন’ হলেও যদি রোগা দেখাতে হয়, তা হলে কিন্তু কালো, মেরুন, সবুজ, গাঢ় নীলের মতো শেড বাছাই করুন। গাঢ় রঙের শাড়িতে রোগা দেখায়।

২) আড়াআড়ি প্যাটার্নের শাড়ি পরলে চেহারা ভারী দেখায়। চেষ্টা করুন লম্বালম্বি প্যাটার্ন বা ডিজিটাল প্রিন্টের শাড়ি পরার। এই প্যাটার্নে আপনাকে রোগা দেখাবে।

৩) শাড়িতে খুব বেশি জমকালো কারুকাজ কিংবা বড় নকশা থাকলে তেমন শাড়ি এড়িয়ে চলুন। চওড়া পাড়ের শাড়ি নয়, সরু বর্ডারের শাড়ি বাছাই করুন নিজের জন্য। এতে আপনাকে লম্বা দেখাবে, আর রোগাও। শাড়ির সঙ্গে উঁচু হিলের জুতো পরুন।

Five ways to style a sari to look slim

চওড়া পাড়ের শাড়ি নয়, সরু বর্ডারের শাড়ি বাছাই করুন নিজের জন্য। ছবি: সংগৃহীত।

৪) শাড়ির সঙ্গে ডিজ়াইনার ব্লাউজ় পরবেন? চেষ্টা করুন ডিপ নেক কিংবা ব্যাকলেস ব্লাউজ় পরার। আপনার ত্বক যত উন্মুক্ত থাকবে, দেখতে ততই রোগা লাগবে। ঢিলেঢালা ব্লাউজ় পরবেন না, চেষ্টা করুন আঁটসাঁট ব্লাউজ় পরার।

৫) শাড়ির সঙ্গে মোটা কাপড়ের শায়া পরলে ফোলা ফোলা দেখায়। এই সমস্যা এড়াতে শেপওয়ার দিয়ে শাড়ি পরতে পারেন। তা ছাড়া এখন ‘বডি হাগিং’ শায়া পাওয়া যায়, সেগুলিও পরতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Saree Draping Style Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE