Advertisement
০১ জুলাই ২০২৪
Fashion Hacks

বিয়ের লেহঙ্গা আলমারিতে ফেলে না রেখে ৫ কায়দা মেনে পরে ফেলুন! একেবারে নতুন মনে হবে

জমকালো সেই লেহঙ্গা কিন্তু আপনি চাইলেই যে কোনও পার্টি কিংবা বিয়েবাড়িতে পরে যেতেই পারেন। সামান্য বুদ্ধি খরচ করলেই নতুন রূপে আবার বিয়ের লেহঙ্গা পরে ফেলতে পারেন আপনি। দেখে নিন নতুন ভাবে কী ভাবে স্টাইল করা যায় বিয়ের লেহঙ্গা।

Five easy ways to restyle your wedding lehenga

বিয়ের লেহঙ্গাতেই নতুন বেশে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৭:১৯
Share: Save:

বিয়েতে বেনারসি পরলেও অনেক বাঙালি কনেই রিসেপশনে পরার জন্য লেহঙ্গাই বেছে নিচ্ছেন। রিসেপশনে একেবারে আলাদা সাজবেন বলে মোটা অঙ্কের টাকা খরচ করেই লেহঙ্গা কেনেন কনেরা। তবে রিসেপশনের দিনটা কেটে গেলেই ওই লেহঙ্গা আর পরা হয় না। আলমারিতে অনেকটা জায়গা জুড়ে পড়ে থাকে সেই ভারী লেহঙ্গা। জমকালো সেই লেহঙ্গা কিন্তু আপনি চাইলেই যে কোনও পার্টি কিংবা বিয়েবাড়িতে পরে যেতেই পারেন। সামান্য বুদ্ধি খরচ করলেই নতুন রূপে আবার বিয়ের লেহঙ্গা পরে ফেলতে পারেন আপনি। দেখে নিন নতুন ভাবে কী ভাবে স্টাইল করা যায় বিয়ের লেহঙ্গা।

ডিজ়াইনার ব্লাউজ়ের সঙ্গে: বিয়ের লেহঙ্গা জুড়ে চুমকির কারুকাজ? তা হলে লেহঙ্গার সঙ্গে মানানসই একরঙা কাপড় কিনে কায়দার নকশা করা একটি ব্লাউজ় বানিয়ে ফেলুন। অরগ্যানজ়া কিংবা ভেলভেটের ব্লাউজ় বানাতে পারেন। কাপড়ে খুব বেশি কারুকাজ না থাকলেও চলবে। জমকালো লেহঙ্গার সঙ্গে একরঙা ব্লাউজ় পরেই পার্টিতে নজর কাড়তে পারেন আপনি।

কালো বডিস্যুটের সঙ্গে: আলমারিতে একটা কালো বডিস্যুট থাকলেই হবে মুশকিল আসান। ভারী কারুকাজের লেহঙ্গার সঙ্গে কালো বডিস্যুট স্টাইল করতে পারেন। সেই সঙ্গে গলায় একটা ভারী চোকার পরে নিতে পারেন। এই সাজে আপনাকে খুব বেশি জমকালো দেখাবে না, অথচ বিয়েবাড়ি কিংবা পার্টিতে সকলের নজর কাড়বে আপনার এই সাজ।

লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে শাড়ি: বিয়ের লেহঙ্গার ব্লাউজ় সাধারণত খুব বেশি জমকালো হয়। একটা একরঙা সরু বর্ডারের শাড়ির সঙ্গে আপনি সেই ব্লাউজ় অনায়াসেই পরে ফেলতে পারেন। জন্মদিনের নিমন্ত্রণ হোক বা বিবাহবার্ষিকীর পার্টি, এমন সাজে আপনি ভিড়ের মধ্যেই সকলের নজরে আসতে পারেন।

Five easy ways to restyle your wedding lehenga

বিয়ের লেহঙ্গার সঙ্গে সাদা শার্ট স্টাইল করে ফেলতে পারেন। ছবি: সংগৃহীত।

লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে স্কার্ট: লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে আপনি চাইলে একরঙা স্কার্টও স্টাইল করতে পারেন। একটু বোল্ড লুকে সাজতে চাইলে এ ধরনের সাজ রাখতেই পারেন পছন্দের তালিকায়। সব সময় ভারী লেহঙ্গা পরতে ইচ্ছে করে না, সে ক্ষেত্রে জমকালো কাজের লেহঙ্গার ব্লাউজ়টি পরেই করতে পারেন বাজিমাত।

সাদা শার্টের সঙ্গে: আলমারিতে সাদা শার্ট পড়ে রয়েছে। বিয়ের লেহঙ্গার সঙ্গে সেই শার্ট আপনি স্টাইল করে ফেলতে পারেন। লেহঙ্গা, সাদা শার্ট আর গলায় লম্বা একটি নেকপিস— তাতেই আপনি বাজিমাত করতে পারেন যে কোনও অনুষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Fashion Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE