Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Monsoon Colour Palette

মেঘলা দিনে মনখারাপ? মেজাজ ভাল রাখতে ফ্যাশনে থাকুক রঙিন ছোঁয়া

মেঘলা দিনে রঙিন হয়ে উঠুন পোশাকে। ধূসর মেঘের আনাগোনায় মন বিষন্ন হলে বেছে নিন উজ্জ্বল রঙের পোশাক। ফ্যাশনের সঙ্গে থাক স্বাচ্ছন্দ্যও।

বর্ষার ফ্যাশনে থাক উজ্জ্বলতা।

বর্ষার ফ্যাশনে থাক উজ্জ্বলতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৯:০১
Share: Save:

গরমের শেষে বর্ষা আসে সজীবতা নিয়ে। বৃষ্টিতে প্রাণ ফিরে পায় রুক্ষ হওয়া সবুজ। প্রকৃতির সেই রূপে কখনও ফুটে ওঠে সজীবতা, কখনও বিষন্নতা। মেঘলা দিন বৃষ্টিহীন হোক বা ঝমঝমিয়ে বৃষ্টি আসুক, এই মরসুম নিজেকে রঙিন করে তোলার। বর্ষার ফ্যাশনে তাই রাখুন উজ্জ্বল রং।

নীল

গগনে কৃষ্ণমেঘ, পরনে আশমানি নীল শাড়ি। বর্ষাসিক্ত দিনে পোশাক বাছাইয়ের পাশাপাশি বেছে নিতে পারেন নীল রং। ঘন বা আকাশি, রং যেমনই হোক— ধূসর-কালো আকাশের সঙ্গে তার বৈপরীত্য বেশ উজ্জ্বল হয়ে ওঠে। তবে ফ্যাশন হোক আরামের সঙ্গে। সুতির কোনও নীলরঙা চুড়িদার, হাঁটুঝুল পোশাক, শাড়ি যা ইচ্ছে বেছে নিতে পারেন।

হলুদ

মেঘলা দিন বৃষ্টিহীন হলে যদি ভাল না লাগে, তবে পরে ফেলুন হলুদরঙা পোশাক। এই রং ঔজ্জ্বল্যকে তুলে ধরে, এ রঙে থাকে উচ্ছলতা। কাঁচা হলুদ থেকে ডিমের কুসুমের হলুদ, একরঙা নয়, বরং ফুলছাপের পোশাক মানাবে ভাল।

মেঘলা দিন বৃষ্টিহীন হলে যদি ভাল না লাগে, তবে পরে ফেলুন হলুদরঙা পোশাক।

মেঘলা দিন বৃষ্টিহীন হলে যদি ভাল না লাগে, তবে পরে ফেলুন হলুদরঙা পোশাক। ছবি: সংগৃহীত।

লাল

লাল রঙে জড়িয়ে থাকে আবেগ, উষ্ণতা। লাল রং ভালবাসার। বর্ষার দিনে এমন উজ্জ্বল রঙে আপনিও হয়ে উঠতে পারেন রঙিন। সুতির লাল শাড়ি বা অনুষ্ঠানে লাল ঢাকাইয়ে বর্ষা উদ্‌যাপন করতে পারেন। পরতে পারেন খাটো ঝুলের পোশাকও। লালরঙা কাফতানেও হয়ে উঠতে পারেন উজ্জ্বল।

লাল রং ভালবাসার।

লাল রং ভালবাসার। ছবি: সংগৃহীত।

সবুজ

বর্ষার সবুজের সঙ্গে পোশাকের সবুজ মিশলে কেমন হয়? বর্ষায় পোশাকেও থাক সবুজের ছোঁয়া। ফুল ছাপের কো-অর্ডস থেকে সবুজ শ্রাগের ব্যবহারে এই ঋতুতে ফ্যাশনে আনুন বৈচিত্রের ছোঁয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Dress Monsoon Fashions Fashion colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE