Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Anushka Sharma

মেয়ে ভামিকার সঙ্গেই সন্ধ্যা ৫.৩০টায় কেন নৈশভোজ সারেন অনুষ্কা, কারণ জানালেন অভিনেত্রী

সম্প্রতি অনুষ্কা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, সন্ধ্যা ৫.৩০টার মধ্যে নৈশভোজ সেরে নেন তিনি। কিন্তু কেন?

মেয়ে ভামিকার সঙ্গে অনুষ্কা।

মেয়ে ভামিকার সঙ্গে অনুষ্কা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫১
Share: Save:

ফিট থাকতে হলে জীবনে অনুশাসন মেনে চলা জরুরি। অভিনেত্রী অনুষ্কা শর্মা সেটা মনেপ্রাণে বিশ্বাস করেন। দৈনন্দিন যাপনে তাঁর এই নিয়ম মেনে চলার অভ্যাস গড়ে তোলার ক্ষেত্রে স্বামী বিরাট কোহলিকেও খানিকটা কৃতিত্ব দেন অনুষ্কা। মেয়ে ভামিকা এবং ছেলে অকায়কে নিয়ে ভরা সংসার তাঁদের। অনুষ্কা জানিয়েছেন, দুই সন্তানকে বড় তোলার ক্ষেত্রে তাঁদের নানা ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে। অনেক ক্ষেত্রে ছেলে কিংবা মেয়ের অভ্যাসের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে হচ্ছে। সম্প্রতি অনুষ্কা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, সন্ধ্যা ৫.৩০টার মধ্যে নৈশভোজ সেরে নেন তিনি। তাড়াতা়ড়ি রাতের খাবার খেয়ে নেওয়ার নিশ্চিত কিছু সুফল আছে। তবে অনুষ্কা জানিয়েছেন, শুধু সেই কারণেই ৬টার আগে রাতের খাবার খেয়ে নেন না। আসল ঘটনাটি হল, বিরাট-অনুষ্কার ৩ বছরের মেয়ে ভামিকাকে মাঝেমাঝেই রাতের খাবার খায় ৫.৩০টার মধ্যে খাইয়ে দেওয়া হয়। ধীরে ধীরে সেটাই অভ্যাস হয়ে গিয়েছে তার। একটু দেরি হলেই বরং আর খেতে চায় না। সেই কারণেই ওই সময়েই ভামিকার রাতের খাবার খাওয়া নির্দিষ্ট করা হয়েছে।

বাচ্চাদের দায়িত্ব যতটা সম্ভব নিজেই সামলানোর চেষ্টা করেন অনুষ্কা। বিশেষ করে ছেলে-মেয়ের খাওয়াদাওয়ার বিষয়টি নিজেই তদারকি করেন। বাড়িতে থাকলে নিজের হাতে খাইয়েও দেন। ভামিকাকে রাতের খাবার খাওয়াতে গিয়ে অভিনেত্রীর মনে হয়েছে, তাঁরও এই সময়ে খেয়ে নেওয়া জরুরি। তা হলে আর ভামিকাকে একা খেতে হবে না। ভাবনার পর থেকেই ৫.৩০টা নাগাদ নৈশভোজ সেরে নেন। কয়েক দিন এই রুটিনে চলার পর অনুষ্কা আবিষ্কার করেছেন, দ্রুত খাবার খেয়ে নিলে ঘুম ভাল হয়। হজমের গোলমাল হয় না, সকালে উঠে শরীরও ঝরঝরে লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinner Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE