Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
7 kg Iceccream

গরমে শরীর ঠান্ডা করতে ৭ কেজির কাঠি আইসক্রিম! কোথায় গেলে মিলবে জেনে নিন

লম্বায় ২ ফুট, ওজনে ৭ কেজি। শরীর ও মন জুড়োতে বিশাল এই আইসক্রিম খেয়ে দেখবেন নাকি?

গরমের চমক। ৭ কেজির বিশাল আইসক্রিম বানিয়েছেন বিকানেরের ধর্মেন্দ্র আগরওয়াল।

গরমের চমক। ৭ কেজির বিশাল আইসক্রিম বানিয়েছেন বিকানেরের ধর্মেন্দ্র আগরওয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৮:২২
Share: Save:

গরমে শরীর ঠান্ডা রাখার উপায় খুঁজছেন? তা হলে বরং কামড় বসাতে পারেন ২ ফুটের বিশাল আইসক্রিমে। তবে সে জন্য যেতে হবে মরুরাজ্য রাজস্থানে। গরম থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ কেজির দু’টি বিশাল কাঠি আইসক্রিম বানিয়েছেন বিকানেরের বাসিন্দা ধর্মেন্দ্র আগরওয়াল। ২ ফুট করে লম্বা প্রতিটি আইসক্রিম। এক একটির ওজন ৭ কেজি। এত বড় আইসক্রিম একা তো দূরের কথা, ৪ জনেও খেতে পারবে কি না সন্দেহ।

খাদ্য নিয়ে পরীক্ষানিরীক্ষা করাই নেশা ধর্মেন্দ্রের। মাঝেমধ্যেই তিনি চমক দেন। এই যেমন, ১৫ কেজি ওজনের শিঙাড়া, ১৫১ রকমের ফুচকা, ৫৬ কেজির আলু টিক্কি। এমন অনেক কিছুই তিনি তৈরি করেছেন। তবে এ বার বেজায় গরম তো! তাই সকলের শরীর ঠান্ডা করতে বিশাল আইসক্রিম বানিয়েছেন লেবু ও আনারসের সিরাপ দিয়ে।

একটি দেখতে কমলা, অন্যটি হলুদ। কমলা আইসক্রিমটি লেবুর রস ও চিনি মিশিয়ে তৈরি করেছেন তিনি। অন্য আইসক্রিমে ব্যবহার করেছেন আনারসের সিরাপ। ধর্মেন্দ্রর কথায়, হাঁসফাঁস করা গরমের কথা ভেবেই মজার এই আইসক্রিম তৈরির ভাবনা তাঁর। নতুন কিছু করে খুশি হন তিনি নিজেও। আর তাঁর কীর্তিকলাপে আনন্দ পায় সাধারণ মানুষও। এই যেমন এর আগে তাঁর তৈরি রকমারি ফুচকা নির্বাচনী সচেতনতা বৃদ্ধির প্রচারের কাজে ব্যবহার হয়েছিল। ৫১ রকমের কাঞ্জি বড়াও বানিয়েছিলেন তিনি। এর পর পরিবারের জন্য বিশাল আইসক্রিম বানালেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

7 kg Iceccream Big Icecream Lifestyle Summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE