Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Traffic Constable Death

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ‘যমরাজ’-এর! ট্র্যাফিক সামলাতেন ইনদওরের রাস্তায়

২০২০ সালে খবরের শিরোনামে আসেন ‘যমরাজ’ জওহর। সেই সময় কোভিড ১৯ সম্পর্কে জনমানসে সচেতনতা বৃদ্ধির কাজ করেছেন। ওই অতিমারির সময়ে ‘যমরাজ’-এর পোশাকে রাস্তায় দেখা দিয়েছিল তাঁকে।

(বাঁ দিকে) এই পোশাকেই দেখা মিলত ইনদওরের রাস্তায়। (ডান দিকে) কনস্টেবল ‘যমরাজ’ জওহর সিংহ যাদব। ছবি: সংগৃহীত।

(বাঁ দিকে) এই পোশাকেই দেখা মিলত ইনদওরের রাস্তায়। (ডান দিকে) কনস্টেবল ‘যমরাজ’ জওহর সিংহ যাদব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৬:৫২
Share: Save:

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ‘যমরাজ’-এর। হ্যাঁ, তিনি হলেন বাস্তবের ‘যমরাজ’। ইনদওরের ট্র্যাফিক হেড কনস্টেবল জওহর সিংহ যাদব। তিনি ইনদওরের লোকজনের কাছে ‘যমরাজ’ নামেই বেশি পরিচিত। শুক্রবার নিজের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেই ‘যমরাজ’-এরই মৃত্যু হয়েছে।

‘যমরাজ’-এর পোশাকে তাঁর দেখা মিলত মধ্যপ্রদেশের ইনদওরের রাস্তায়। ট্র্যাফিক আইন নিয়ে সচেতন করতেন পথচলতি মানুষকে। ট্র্যাফিক আইন ভাঙলে, জোরে গাড়ি চালালে, হেলমেট না পরলে, অথবা গাড়ি চালানোর সময় সিটবেল্ট না বাঁধলে, কী হতে পারে— এই নিয়েই পথচারী এবং গাড়িচালকদের মধ্যে সচেতনতার বার্তা দিতেন। পাশাপাশি সতর্কও করেতন। সেই ‘যমরাজ’-এরই মৃত্যুতে শোকস্তব্ধ পুলিশ থেকে ইনদওরের আমজনতা।

২০২০ সালে খবরের শিরোনামে আসেন ‘যমরাজ’ জওহর। সেই সময় কোভিড ১৯ সম্পর্কে জনমানসে সচেতনতা বৃদ্ধির কাজ করেছেন। ওই অতিমারির সময়ে ‘যমরাজ’-এর পোশাকে রাস্তায় দেখা দিয়েছিল তাঁকে। ওই পোশাক পরে এই বার্তা দিতেন, কোভিড নিয়ে অসতর্ক হলেই সাক্ষাৎ ‘যমের’ ঘরে যেতে হবে। সেই থেকেই শুরু। তার পর ওই সাজেই তাঁকে দেখা যেত ইনদওরের রাস্তায়। ট্র্যাফিক সামলানোর পাশাপাশি জনসচেতনতার কাজও করতেন তিনি।

জানা গিয়েছে, শুক্রবার সকালে বাড়ির পোষ্য গরুকে স্নান করাচ্ছিলেন। সেই সময় বিদ্যুৎস্পৃষ্ট হন। বাড়ির লোকেরাই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

অন্য বিষয়গুলি:

Traffic Head Constable Indore Yamraj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE