Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Maharashtra

আইসিইউয়ের ভিতরেই রোগীনিকে যৌন হেনস্থার অভিযোগ, মহারাষ্ট্রের হাসপাতালে গ্রেফতার কর্মী

অভিযুক্ত হাসপাতালেরই কর্মী। মহিলাকে হেনস্থার পর তিনি তাঁকে বিয়ের প্রস্তাবও দেন বলে জানা গিয়েছে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১০
Share: Save:

হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ঢুকে রোগীনিকে যৌন হেনস্থার অভিযোগ উঠল হাসপাতালেরই এক কর্মচারীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ঠাণে জেলায়। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

নির্যাতিতা রোগীনির বয়স ২০। পেটে সংক্রমণ নিয়ে চলতি মাসের শুরুতে তিনি ঠাণের ভিওয়ান্ডিতে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করানো হয়। সোমবার ভোর চারটে নাগাদ আইসিইউতে ঢোকেন ওই যুবক। সেখানেই তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ। অভিযুক্ত হাসপাতালেরই কর্মী। মহিলাকে হেনস্থার পর তিনি তাঁকে বিয়ের প্রস্তাবও দেন বলে জানা গিয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সোমবারই ওই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ভিওয়ান্ডি থানার সিনিয়র ইমস্পেক্টর মাহাদো কুম্ভার জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ৭৪ ধারায় মামলা দায়ের হয়েছে। চলছে তদন্ত।

প্রসঙ্গত, সম্প্রতি কলকাতার আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় সারা দেশ। প্রশ্ন উঠেছিল হাসপাতালে স্বাস্থ্যকর্মী ও রোগীনিদের নিরাপত্তা নিয়েও। তার মাঝেই দেশের নানা প্রান্তে এমন নানা ঘটনায় আবারও উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Sexual Assault Molestation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE