Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
UP News

রক্ত দিতে এসে সুচ দেখে ফিরে গেলেন? কটাক্ষের শিকার বিজেপি নেতা, দিলেন ব্যাখ্যাও

উত্তরপ্রদেশের মোরাদাবাদের মেয়র তথা বর্ষীয়ান বিজেপি নেতা বিনোদ আগরওয়ালের একটি ভিডিয়ো ঘিরে সম্প্রতি শোরগোল শুরু হয়েছে। অভিযোগ, রক্তদান শিবিরে গিয়েও তিনি রক্ত না দিয়ে ফিরে এসেছেন।

রক্তদান শিবিরে বিজেপি নেতা বিনোদ আগরওয়াল (ডান দিকে)।

রক্তদান শিবিরে বিজেপি নেতা বিনোদ আগরওয়াল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩১
Share: Save:

রক্তদান শিবিরে রক্ত দিতে গিয়েছিলেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা তথা মোরাদাবাদের মেয়র বিনোদ আগরওয়াল। অভিযোগ, রক্ত দেওয়ার জন্য শয্যায় শুয়ে পড়ার পরেও সুচ দেখে উঠে যান তিনি। রক্ত দেননি। যা নিয়ে বিতর্ক তৈরি হয়। নানা মহলে কটাক্ষের শিকার হন তিনি। বিতর্কের মুখে রক্ত না দেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন বিনোদ।

গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। মোরাদাবাদে আয়োজিত তেমন একটি শিবিরে রক্ত দিতে গিয়েছিলেন মেয়র স্বয়ং। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, রক্ত দিতে গিয়ে নির্দিষ্ট শয্যায় শুয়েছিলেন মেয়র। উপস্থিত চিকিৎসক তাঁর রক্তচাপ পরিমাপ করেন। তার পরেই রক্ত না দিয়ে সেখান থেকে উঠে যান তিনি। অভিযোগ, চিকিৎসক সুচও বার করেছিলেন রক্ত নেওয়ার জন্য। কিন্তু মেয়র রক্ত দিতে রাজি হননি। ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নানা মহল থেকে কটাক্ষের শিকার হয়েছেন ওই নেতা। পরে ঘটনার ব্যাখ্যা দিয়ে তিনি জানান, তিনি সুগারের রোগী। তাঁর রক্তে শর্করার মাত্রা অনেক বেশি। চিকিৎসক সুগার আছে শুনে তাঁকে রক্ত না দেওয়ার পরামর্শ দেন। তার পরেই শয্যা ছেড়ে তিনি উঠে গিয়েছিলেন।

বিরোধীরা অবশ্য এই তত্ত্ব মানতে নারাজ। তাদের অভিযোগ, শুধু ছবি তোলার জন্য রক্তদান শিবিরে গিয়েছিলেন বিনোদ। পুরোটাই লোকদেখানো। বিরোধীদের অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতা। তিনি দাবি করেছেন, চক্রান্ত করে তাঁর বদনাম করার জন্যই এই ভিডিয়ো বিরোধীরা ছড়িয়ে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP News Uttar Pradesh BJP Blood Donation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE