Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Anti Maoist Operation

ছত্তীসগঢ়ে অভিযান সেরে ফেরার পথে মাওবাদীদের রাখা বোমায় মৃত্যু দুই জওয়ানের, আহত দুই

শনিবার দুপুরে ছত্তীসগঢ়ের ধুরবেদাতে মাওবাদী দমন অভিযানে গিয়েছিল আইটিবিপি, বিএসএফ, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের একটি দল। নারায়ণপুরে ফেরার সময় পথে কোডলিয়ার গ্রামের কাছে বিস্ফোরণ হয়।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৯:৫৬
Share: Save:

মাওবাদীদের ধরার জন্য অভিযান সেরে ফিরছিলেন পুলিশ কর্মী এবং জওয়ানেরা। পথে তাঁদেরই রাখা আইইডি ফেটে মৃত্যু হল ইন্দো তিব্বত বর্ডার পুলিশ (আইটিবিপি)-র দুই জওয়ানের। আহত দুই পুলিশকর্মী। ছত্তীসগঢ়ের অবুঝমাঢ় অঞ্চলের কোডলিয়ার গ্রামে এই ঘটনা হয়েছে।

শনিবার দুপুরে ছত্তীসগঢ়ের ধুরবেদাতে মাওবাদী দমন অভিযানে গিয়েছিল আইটিবিপি, বিএসএফ (সীমান্ত রক্ষী বাহিনী), ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের একটি দল। নারায়ণপুরে ফেরার সময় পথে কোডলিয়ার গ্রামের কাছে বিস্ফোরণ হয়। তাতে মৃত্যু হয়েছে আইটিবিপির অমর পানওয়ার এবং কে রাজেশ নামে দুই জওয়ানের। পানওয়ার মহারাষ্ট্রের সাতারার বাসিন্দা। রাজেশ অন্ধ্রপ্রদেশের কাদাপার বাসিন্দা। তাঁদের দু’জনেরই বয়স ৩৬ বছর। আইটিবিপির ৫৩ নম্বর ব্যাটালিয়নের সদস্য তাঁরা। আহত দুই পুলিশকর্মী নারায়ণপুর জেলার বাসিন্দা। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দু’জনের অবস্থা এখন স্থিতিশীল।

গত ৪ অক্টোবর অবুঝমাঢ় অঞ্চলে নিরাপত্তারক্ষীদের অভিযানে নিহত হয়েছেন ৩৮ জন মাওবাদী। ছ্ত্তীসগঢ়ে গত ২৪ বছর ধরে মাওবাদী দমন অভিযানের ইতিহাসে একটি অভিযানে এত জন নিহত হননি। নিহতদের মধ্যে ছিলেন কমান্ডার কমলেশ ওরফে আরকে এবং মুখপাত্র উর্মিলা ওরফে নীতি। এ বার ওই রাজ্যে অভিযান চালাতে গিয়ে নিহত হলেন দুই জওয়ান।

অন্য বিষয়গুলি:

Chattisgarh ITBP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE