Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Ragging

ডাক্তারি পড়ুয়াদের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ, সাসপেন্ড করা হল দুই ছাত্রকে

কলেজের এক আধিকারিক জানিয়েছেন, দক্ষিণ মুম্বইয়ের হস্টেলে প্রথম বর্ষের পড়ুয়াদের নাচতে বাধ্য করেন দ্বিতীয় বর্ষের দুই পড়ুয়া। সে সময় তাঁরা মত্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ২২:০৫
Share: Save:

ডাক্তারি পড়ুয়াদের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। মত্ত অবস্থায় নিচু ক্লাসের ডাক্তারি ছাত্রদের র‌্যাগিংয়ের অভিযোগে এমবিবিএসের দ্বিতীয় বর্ষের দুই ছাত্রকে সাসপেন্ড করা হয়েছে। এক বছর হস্টেলে প্রবেশ করতে পারবেন না তাঁরা। মুম্বইয়ের গ্রান্ট সরকারি মেডিক্যাল কলেজের ঘটনা।

হস্টেলের এক আধিকারিক জানিয়েছেন, চলতি সপ্তাহে এমবিবিএসের প্রথম বর্ষের পড়ুয়াদের পঠনপাঠন শুরু হয়েছে। তার পরেই হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। ওই আধিকারিক জানিয়েছেন, দক্ষিণ মুম্বইয়ের হস্টেলে প্রথম বর্ষের পড়ুয়াদের নাচতে বাধ্য করেন দ্বিতীয় বর্ষের দুই পড়ুয়া। সে সময় তাঁরা মত্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ।

বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের র‌্যাগিং-বিরোধী কমিটির কাছে অভিযোগ করেন নবাগত কয়েক জন পড়ুয়া। তার পরেই তদন্তে নামে কমিটি। র‌্যাগিংয়ের অভিযোগে এক বছরের জন্য দ্বিতীয় বর্ষের দুই পড়ুয়াকে সাসপেন্ড করা হয়। এর আগেও দেশের বেশ কিছু মেডিক্যাল কলেজ এবং ইঞ্জিনিয়ারিং কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এ বার মুম্বইয়ে হাতেনাতে শাস্তি দেওয়া হল অভিযুক্তদের।

অন্য বিষয়গুলি:

Ragging suspend MBBS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE