Advertisement
১২ অক্টোবর ২০২৪
Agniveer

আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণের মাঝেই বিপত্তি, শেল বিস্ফোরণে প্রাণ হারালেন দুই অগ্নিবীর

কী ভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত শুরু হয়েছে। ভারতীয় সেনার এক কর্মী দেওলালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের পাশাপাশি ভারতীয় সেনাও এই দুর্ঘটনার তদন্ত করে দেখছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৪ ২২:২০
Share: Save:

আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণ চলছিল। সে সময় আচমকাই আগ্নেয়াস্ত্র থেকে বার হওয়া শেল পর পর বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের জেরে মৃত্যু হয় দুই অগ্নিবীরের। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাসিকের আর্টিলারি সেন্টারে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার ওই আর্টিলারি সেন্টারে অগ্নিবীরদের প্রশিক্ষণ চলছিল। বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে সেই প্রশিক্ষণ চলাকালীই বিপত্তি ঘটে। ভারতীয় প্রযুক্তিতে তৈরি হওয়া একটি আগ্নেয়াস্ত্র থেকে বার হওয়া শেল বিস্ফোরণ হয়। আর তাতেই মৃত্যু হয় গোহিল বিশ্বরাজ সিংহ এবং সয়ফত শিট নামে দুই অগ্নবীরের।

কী ঘটেছিল? এক আধিকারিক জানিয়েছেন, শুক্রবার অগ্নিবীরদের অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল নাসিকের আর্টিলারি সেন্টারে। সেখানে তাঁদের গুলি চালানো শেখানো হচ্ছিল। সে সময়ই আচমকা একাধিক শেল ফেটে যায়। বিস্ফোরণের ফলে দু’জন অগ্নিবীর গুরুতর জখম হন। তাঁদের তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁদের বাঁচানো যায়নি। চিকিৎসকেরা দুই অগ্নিবীরকে মৃত বলে ঘোষণা করেন।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত শুরু হয়েছে। ভারতীয় সেনার এক কর্মী দেওলালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের পাশাপাশি ভারতীয় সেনাও এই দুর্ঘটনার তদন্ত করে দেখছে। কোথায় গাফিলতি ছিল, কী থেকে এই বিস্ফোরণ ঘটল— সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে।

অন্য বিষয়গুলি:

Agniveer Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE