Advertisement
০৭ জুলাই ২০২৪
Jagdeep Dhankar

ধনখড়ের সঙ্ঘ-স্তুতি নিয়ে প্রশ্ন তৃণমূলের

বুধবার নরেন্দ্র মোদীর ভাষণের সময় খড়্গেকে রাজ্যসভার চেয়ারম্যান কথা বলতে অনুমতি না দেওয়ায় প্রতিবাদে বিরোধীরা কক্ষত্যাগ করেছেন।

জগদীপ ধনখড়।

জগদীপ ধনখড়। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৮:২৫
Share: Save:

২৫ বছর আগেই তিনি ‘আরএসএসের একলব্য’ হয়ে গিয়েছিলেন বলে দু’দিন আগে মন্তব্য করেছিলেন উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। চেয়ারম্যানের পদে বসে সঙ্ঘ সম্পর্কে তাঁর এই প্রশংসা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে বুধবার এক্স হ্যান্ডলে লিখেছেন, “উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান নিজের পছন্দের সংগঠনের সদস্য হতেই পারেন। তবে দু’দিন আগেই তিনি রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গের ভাষণের কিছু অংশ সংসদের কার্যবিবরণী থেকে বাদ দিয়েছেন, যেখানে আরএসএসের সমালোচনা করা হয়েছিল।” সাকেতের মতে, আরএসএস একটি সাম্প্রদায়িক সংগঠন এবং অতীতে নিষিদ্ধও হয়েছিল। ফলে প্রকাশ্যে এমন সংগঠনের প্রশংসা করে উপরাষ্ট্রপতি আদৌ নিরপেক্ষ থাকতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন
তৃণমূল সাংসদ।

বুধবার নরেন্দ্র মোদীর ভাষণের সময় খড়্গেকে রাজ্যসভার চেয়ারম্যান কথা বলতে অনুমতি না দেওয়ায় প্রতিবাদে বিরোধীরা কক্ষত্যাগ করেছেন। তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন ধনখড়। বলেছেন, এর ফলে ১৪০ কোটি ভারতবাসীর অমর্যাদা হয়েছে। শুধু সংসদই নয়, বিরোধীরা সংবিধানের প্রতিও অমর্যাদা দেখিয়েছেন। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE