Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Coal Mine

মোদীর রাজ্যে অবৈধ খনিতে নেমে দম আটকে মৃত্যু তিন শ্রমিকের

পুলিশ সূত্রে খবর, খনিতে নামতেই বিষাক্ত গ্যাসের প্রভাবে দম আটকে মৃত্যু হয়েছে তাঁদের। তিন জনের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৮:১৪
Share: Save:

মোদীর রাজ্য গুজরাতে অবৈধ খনিতে নেমে দম আটকে মৃত্যু হয়েছে তিন শ্রমিকের। পুলিশ জানিয়েছে, গুজরাতের সু্রেন্দ্রনগর জেলার কয়লাখনিতে এই ঘটনা হয়েছে। চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। তাঁদের খোঁজ চলছে।

মুলি মুলি থানার পুলিশ আধিকারিক জানিয়েছেন, থানগড় তালুকের ভেট গ্রামে রয়েছে ওই অবৈধ খনি। সেখানে নেমে মৃত্যু হয়েছে লক্ষ্মণ দাভি (৩৫), খোদাভাই মাখওয়ানা (৩২), বিরাল কেরালিয়া (৩৫)-র। ওই আধিকারিক জানিয়েছেন, খনিতে নামার সময় ওই তিন জনের কোনও মাস্ক, হেলমেট ছিল না। এফআইআরে বলা হয়েছে, তিন শ্রমিককে সুরক্ষার জন্য কিছুই দেননি অভিযুক্ত চার জন। তাঁরা হলেন যশভাই কেরালিয়া, জনক আনিয়ারিয়া, খিমজিভাই সারদিয়া, কল্পেশ পারমার।

পুলিশ সূত্রে খবর, খনিতে নামতেই বিষাক্ত গ্যাসের প্রভাবে দম আটকে মৃত্যু হয়েছে তাঁদের। তিন জনের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ফেব্রুয়ারিতে গুজরাতের এই জেলাতেই অবৈধ খনিতে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছিল তিন শ্রমিকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Mine Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE