Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ratha Yatra Mishap

পুরীতে রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলরামের মূর্তি! ওড়িশার মন্দিরে আহত ৯ সেবায়েত

মঙ্গলবার রাতে জগন্নাথদেব, সুভদ্রা এবং বলরামের মূর্তি রথ থেকে নামিয়ে গুণ্ডিচা মন্দিরের আদপ মণ্ডপে নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় এখনও পর্যন্ত নয় জন সেবায়েত আহত হয়েছেন।

বলরামের মূর্তি পড়ে যাওয়ার ঠিক আগের মুহূর্ত।

বলরামের মূর্তি পড়ে যাওয়ার ঠিক আগের মুহূর্ত। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২২:২৭
Share: Save:

প্রায় ৫৩ বছর পর দু’দিন ধরে রথযাত্রা উৎসব চলেছে পুরীতে। যাত্রাশেষে রথ থেকে বলরামের মূর্তি নামানোর সময়ই বিপত্তি। পুরীর গুণ্ডিচা মন্দিরে রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলরামের মূর্তি। এই ঘটনায় এখনও পর্যন্ত ৯ জন সেবায়েত আহত হয়েছেন। তাঁদের পুরীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে।

মঙ্গলবার রাতে জগন্নাথদেব, সুভদ্রা এবং বলরামের মূর্তি রথ থেকে নামিয়ে গুণ্ডিচা মন্দিরের আদপ মণ্ডপে নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। রথযাত্রা শেষে সব রকম আচার পালন করে মূর্তিগুলিকে দুলিয়ে দুলিয়ে মন্দিরের ভিতরে নিয়ে যাচ্ছিলেন সেবায়েতেরা । বলরামকে মন্দিরে ভিতরে নিয়ে যাওয়ার সময় অস্থায়ী মঞ্চের উপর থেকে মূর্তিটি নীচে পড়ে যায়। নীচে তখন অনেক সেবায়েত উপস্থিত ছিলেন। তাঁদের উপর মূর্তিটি পড়ে। এই ঘটনায় আহতদের সঙ্গে সঙ্গে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

গত রবিবার ৭ জুলাই রথযাত্রার দিন প্রচণ্ড ভিড়ের কারণে এক দর্শনার্থীর মৃত্যু হয়েছে পুরীতে। রথ উপলক্ষে রবিবার পুরীতে জনসমাগম হয় লাখ লাখ মানুষের। রথ পুরীর গ্র্যান্ড রোডের উপর দিয়ে যাওয়ার সময়ই বিপত্তি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রথের দড়ি ধরে টানার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। তখনই পদপিষ্টের মতো পরিস্থিতি তৈরি হয়। ভিড় থেকে বেরিয়ে আসতে চান অনেকে। তাতেই বিপদ বাড়ে। ঘটনায় বেশ কয়েক জন পুণ্যার্থী জখম হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ratha Yatra puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE