Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Arvind Kejriwal

সমন দিলেও আসছেন না! কেজরীওয়ালের বিরুদ্ধে এ বার আদালতে নালিশ ঠুকল ইডি, কী বলল আদালত?

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় এ যাবৎ আট বার কেজরীওয়ালকে ডেকেছে ইডি। আট বারই দিল্লির মুখ্যমন্ত্রী সেই তলবে সাড়া দেননি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২১:২৭
Share: Save:

তিনি সরকারি অনুষ্ঠানে উপস্থিত হচ্ছেন। থাকছেন ভোটের প্রচারেও। তবু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের নাগাল পাচ্ছে না ইডি। তাঁকে সমন পাঠিয়ে পাঠিয়ে ক্লান্ত হয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি নালিশ ঠুকল আদালতে। এই নিয়ে দ্বিতীয় বার।

বুধবার ইডি এই অভিযোগ করেছে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে। আদালতকে তারা বলেছে, কেজরীওয়ালকে সমন পাঠালে তিনি সেই সমনে সাড়া দিচ্ছেন না। ইডির তলবে তাদের দফতরে হাজির হচ্ছেন না তো বটেই উল্টে প্রতিবারই কোনও না কোনও কারণ দেখিয়ে এড়িয়ে যাচ্ছেন। এই পরিস্থিতিতে দিল্লির একটি আদালতে কেজরীওয়ালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল ইডি। উল্টে দিল্লির সেই আদালত জানিয়ে দেয় ১৬ মার্চ পর্যন্ত কেজরীওয়ালকে সশরীরে ইডির দফতরে হাজিরা দিতে হবে না। এর পরেই রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় ইডি।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় এ যাবৎ আট বার কেজরীওয়ালকে ডেকেছে ইডি। আটবারই দিল্লির মুখ্যমন্ত্রী সেই তলবে সাড়া দেননি। কেজরীওয়ালের বিরুদ্ধে ইডির অভিযোগ, বেআইনি ভাবে দিল্লিতে মদের দোকানের অনুমোদন দেওয়ার ক্ষেত্রে ১০০ কোটি টাকার ঘুষ নিয়েছেন কেজরী। এই মামলায় ইডির একটি চার্জশিটে কেজরীর নামও উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

ইডির এই অভিযোগের পর দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত জানিয়েছে, তারা এই মামলাটি শুনবে। বৃহস্পতিবারই দিল্লির এই আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিব্য মালহোত্রার ঘরে শুনানি হবে ইডির আবেদনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi Excise Policy Case ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE