Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Terror attack in Jammu and Kashmir

কাশ্মীরে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলা! মৃত্যু ১০ জনের, জখম আরও দুই, তদন্তের দাবি মমতার

রবিবার রিয়াসি জেলায় একটি মন্দির থেকে ফেরা পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, সেই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন দু’জন।

জঙ্গি হামলার পর খাদে বাস।

জঙ্গি হামলার পর খাদে বাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ২১:০২
Share: Save:

ভোট মিটতেই জম্মু-কাশ্মীরে জঙ্গি হানা। রবিবার রিয়াসি জেলায় একটি মন্দির থেকে ফেরা পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, সেই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন দু’জন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শিবখোদা মন্দির থেকে কাতরার দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের বাসটি। সেই সময়েই হামলা চালায় জঙ্গিরা। জঙ্গি হামলার জেরেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গড়িয়ে খাদে পড়ে যায়। যার জেরে ১০ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, উদ্ধারকাজ শুরু হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

ভোটের আবহেও জম্মু-কাশ্মীরে জঙ্গি হানা হয়েছিল। দু’জায়গায় গুলি চলেছিল গত ১৯ মে। শোপিয়ানের হুরপোরা এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছিলেন এক রাজনৈতিক নেতা। আর একটি ঘটনায় দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের গুলিতে জখম হয়েছিলেন এক পর্যটক দম্পতি।

কাশ্মীরে এই জঙ্গি হানার ঘটনায় শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লিখেছেন, “কাশ্মীরের এই হানার দ্রুত তদন্ত হওয়া দরকার। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE