Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Bihar

Bihar: ক্লাসে বসে ঘুমোচ্ছেন শিক্ষক, তাঁকে হাতপাখা দিয়ে হাওয়া করছে পড়ুয়া!

জানা গিয়েছে, ওই শিক্ষিকার নাম ববিতা কুমারী। তিনি কাথারবা গ্রামের সরকারি স্কুল রাজকীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।

শিক্ষকে ঘুমানোর সেই দৃশ্য। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

শিক্ষকে ঘুমানোর সেই দৃশ্য। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৮:১০
Share: Save:

চেয়ারে হেলান দিয়ে পা তুলে ক্লাসের মধ্যে ঘুমোচ্ছেন এক শিক্ষিকা। আর তাঁর ঠিক মাথার সামনে দাঁড়িয়ে হাতপাখা নেড়ে যাচ্ছে খুদে পড়ুয়া। বিহারের বেতিয়ার একটি সরকারি স্কুলের এমনই একটি ভিডিয়ো ঘিরে তোলপাড় শুরু হয়েছে।

জানা গিয়েছে, ওই শিক্ষিকার নাম ববিতা কুমারী। তিনি কাথারবা গ্রামের সরকারি স্কুল রাজকীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ক্লাসে গুটিকয়েক পড়ুয়া বসে আছে মেঝেতে। জানলার ধারে চেয়ারে হেলান দিয়ে ঘুমোচ্ছেন শিক্ষিকা। আর তাঁকে হাওয়া করছে এক খুদে ছাত্রী। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

তাঁর এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর নবভারত টাইমস-এর কাছে ববিতা দাবি করেন, তাঁর শরীর খারাপ লাগছিল। তাই চেয়ারে হেলান দিয়ে একটু বিশ্রাম নিচ্ছিলেন। যদিও এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর শিক্ষা দফতর ওই শিক্ষিকার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিয়েছে কি না তা জানা যায়নি।

তবে নেটমাধ্যমে ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই বিহারের শিক্ষা ব্যবস্থার হাল নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বাতবিহারকি নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। ক্যাপশনে লেখা রয়েছে, ‘বিহারের শিশুদের ভবিষ্যৎকে অন্ধকারে ঠেলে দিয়ে আরামে ঘুমোচ্ছেন শিক্ষিকা।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar school Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE