Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Supreme Court of India

‘নিরপেক্ষ আম্পায়ার’

দীর্ঘ দিন জাতীয় সড়ক বন্ধ রাখা যায় না বলেও আজ শীর্ষ আদালত জানিয়েছে। সব পক্ষকে আগামী এক সপ্তাহ স্থিতাবস্থা বজায় রাখতে বলা হয়েছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:২২
Share: Save:

দিল্লির সীমানায় আন্দোলনরত কৃষকদের সঙ্গে আলোচনার জন্য নিরপেক্ষ কমিটি গড়তে বলল সুপ্রিম কোর্ট। শম্ভু সীমানার ব্যারিকেড সরাতে পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট সম্প্রতি যে নির্দেশ দিয়েছে, তার বিরুদ্ধে শীর্ষ আদালতে গিয়েছে হরিয়ানা সরকার। বিচারপতি সূর্য কান্ত ও বিচারপতি উজ্জ্বল ভুঁইয়ার বেঞ্চ আজ পর্যবেক্ষণে জানিয়েছে যে, কৃষকদের সঙ্গে কথা বলতে মন্ত্রীদের পাঠানোয় একটা অবিশ্বাসের জায়গা থেকেই যাচ্ছে। এ ক্ষেত্রে ‘নিরপেক্ষ আম্পায়ার’ দরকার। দীর্ঘ দিন জাতীয় সড়ক বন্ধ রাখা যায় না বলেও আজ শীর্ষ আদালত জানিয়েছে। সব পক্ষকে আগামী এক সপ্তাহ স্থিতাবস্থা বজায় রাখতে বলা হয়েছে।

আজ সকালে কৃষক প্রতিনিধিরা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করতে সংসদ চত্বরে গেলে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। তবে পরে নানা রাজ্যের ১২ জন কৃষক প্রতিনিধি রাহুলের সঙ্গে বৈঠক করেন বিরোধী দলনেতার অফিসে। কে সি বেণুগোপাল, জয়রাম রমেশ-সহ কংগ্রেস নেতৃত্ব ও দলের পঞ্জাব ও হরিয়ানার সাংসদেরা বৈঠকে ছিলেন। রাহুল জানান, কৃষকদের ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তার অধিকার আদায়ে ‘ইন্ডিয়া’ মঞ্চের তরফে সরকারের উপরে চাপ বাড়ানো হবে। কৃষক নেতারা তাঁদের দাবিদাওয়া নিয়ে সংসদে বেসরকারি বিল আনার আর্জি জানান রাহুলকে।

বৈঠকের পরে কৃষক প্রতিনিধিরা রাহুলের সঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাবি আদায়ের বিষয়ে তাঁর উপরে আস্থা প্রকাশ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Central Government Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE