Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Badlapur Incident

বদলাপুর এনকাউন্টার কি পূর্বপরিকল্পিত, উঠছে প্রশ্ন

বদলাপুরের একটি স্কুলে দুই শিশুকে যৌন হেনস্থার অভিযোগে গত ১৭ অগস্ট গ্রেফতার করা হয় অক্ষয়কে। আজ মুম্বইয়ের জে জে হাসপাতালে নিয়ে ময়না তদন্ত করা হয়।

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪০
Share: Save:

হেফাজতে থাকাকালীন গত কাল সন্ধেয় পুলিশের গুলিতেই মৃত্যু হয় বদলাপুর কাণ্ডে অভিযুক্ত অক্ষর শিন্দের। পুলিশ জানিয়েছিল, এক অফিসারের সার্ভিস রিভলভার ছিনিয়ে নিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল অভিযুক্ত। যদিও অক্ষয়ের মা অলকা শিন্দের দাবি, মহারাষ্ট্র পুলিশ মিথ্যে বলছে। তাঁর ছেলের মৃত্যুর পিছনে গভীর ষড়যন্ত্র।

অলকা বলেন, “পুলিশ আমার ছেলেকে খুন করেছে। স্কুল কর্তৃপক্ষের পাশাপাশি পুলিশের বিরুদ্ধেও তদন্ত হওয়া উচিত। যত ক্ষণ না এই ঘটনার তদন্ত হচ্ছে এবং প্রকৃত দোষী শাস্তি পাচ্ছে, আমার ছেলের দেহ নেব না।” তীব্র বিতর্কের মধ্যেই মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস গত কাল রাতেই এই ঘটনার তদন্তের জন্য একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। পুলিশ অক্ষয়ের বিরুদ্ধে রিভলভার ছিনিয়ে নেওয়ার যে অভিযোগ তুলেছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অলকা।

বদলাপুরের একটি স্কুলে দুই শিশুকে যৌন হেনস্থার অভিযোগে গত ১৭ অগস্ট গ্রেফতার করা হয় অক্ষয়কে। আজ মুম্বইয়ের জে জে হাসপাতালে নিয়ে ময়না তদন্ত করা হয়। এক দিকে অক্ষয়ের এনকাউন্টার ঘিরে রাজ্যে যখন তীব্র বিতর্ক তৈরি হয়েছে, তার মধ্যেই আসন্ন বিধানসভা নির্বাচনের আগে শিবসেনা (শিন্দে) নেতা মহেশ গায়কোয়াড় ৫১ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন। শিবসেনার কল্যাণ পূর্বের সভাপতি মহেশ জানিয়েছেন, যিনি অক্ষয়ের উপরে গুলি চালিয়েছেন তাঁকে পুরস্কৃত করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badlapur Encounter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE