Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Heatwave in Delhi

রেমালের জেরে বাংলায় তাপমাত্রা কমলেও গরমে পুড়ছে দিল্লি, ৪৬ ডিগ্রির গণ্ডি ছাড়ানোর পূর্বাভাস

আইএমডি জানিয়েছে, এখনই গরম থেকে নিস্তার নেই দিল্লিতে। রবিবার সফদরজঙে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বেশি।

গরমে পুড়ছে দিল্লি।

গরমে পুড়ছে দিল্লি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ২০:৪৩
Share: Save:

ঝড়বৃষ্টিতে বিধ্বস্ত বাংলা। জ্যৈষ্ঠে রাতের তাপমাত্রা নেমে গিয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। কিন্তু দেশের রাজধানী দিল্লি পুড়ছে। মৌসম ভবন (আইএমডি)-র পূর্বাভাস, সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছাড়াতে পারে ৪৬ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। সোমবার তারা জানিয়েছে, আগামী চার দিন তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

আইএমডি জানিয়েছে, এখনই গরম থেকে নিস্তার নেই দিল্লিতে। রবিবার সফদরজঙে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বেশি। দিল্লির মুঙ্গেশপুরে তাপমাত্রা ছিল ৪৮.৩ ডিগ্রি সেলসিয়াস। নজফগড়ে ৪৮.১ ডিগ্রি সেলসিয়াস। গত সপ্তাহ জুড়েই দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি। মৌসম ভবনের পূর্বাভাস বলছে, আগামী বুধবার পর্যন্ত দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৬ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। তার পর সামান্য কমবে। আগামী শুক্রবার সামান্য বৃষ্টি হতে পারে। তার পরের দিন আকাশ মেঘলা থাকতে পারে। তবে তাপমাত্রা সেই ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরেই থাকবে।

আগামী পাঁচ দিন রাজস্থান, পঞ্জাব, হরিয়ানায় তাপপ্রবাহের পূ্র্বাভাস রয়েছে। উত্তরপ্রদেশের পশ্চিমাংশে মঙ্গলবার পর্যন্ত হতে পারে তাপপ্রবাহ। বৃহস্পতিবার পর্যন্ত জম্মু ও কাশ্মীর এবং হিমাচল প্রদেশের কিছু অংশেও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি থাকতে পারে মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়ে। রবিবার রাজস্থানের ফালোড়িতে সর্বোচ্চ তাপমাত্রা হয়েছিল ৪৯.৮ ডিগ্রি সেলসিয়াস। ওই রাজ্যে গরমে মৃত্যু হয়েছে দু’জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heatwave Summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE