Advertisement
১২ অক্টোবর ২০২৪
Gujarat Accident

গর্ত খুঁড়তে গিয়ে বিপত্তি, গুজরাতে ভেঙে পড়ল দেওয়াল! ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু অন্তত সাত শ্রমিকের

মৃত শ্রমিকের পরিবারের লোকেরা এসেছেন ঘটনাস্থলে। কান্নায় ভেঙে পড়েছেন তাঁরা। কেন নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত না করে এমন কাজ চলছিল, তা নিয়েও উঠছে প্রশ্ন।

Several workers killed in wall collapse at construction site in Gujarat\\\\\\\'s Mehsana

দুর্ঘটনাস্থলে চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৬:০০
Share: Save:

ভূগর্ভস্থ ট্যাঙ্ক খননের সময়ই বিপত্তি। হুড়মুড়িয়ে নির্মাণস্থলের দেওয়াল ভেঙে পড়ল। তখন সেখানে কাজ করছিলেন বেশ কয়েক জন শ্রমিক। দেওয়াল ভেঙে পড়ায় মাটির নীচে চাপা পড়ে যান তাঁরা। এখনও পর্যন্ত সাত জন শ্রমিকের মৃত্যু হয়েছে। তবে ধ্বংসস্তূপের নীচে আরও অনেকে চাপা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছেন উদ্ধারকারী দলের সদস্যেরা।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গুজরাতের মেহসানা জেলার কাদি শহরের একটি কারখানার ভূগর্ভস্থ ট্যাঙ্কের জন্য গর্ত খননের কাজ চলছিল। সে সময় আচমকাই একটি দেওয়াল ধসে পড়ে। ভেঙে পড়া দেওয়ালের নীচে চাপা পড়েন শ্রমিকেরা।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। খবর দেওয়া হয় দমকল এবং উদ্ধারকারী দলকে। শুরু হয় উদ্ধারকাজ। ভাঙা দেওয়াল সরিয়ে ধ্বংসস্তূপের নীচ থেকে প্রাণের খোঁজ করতে থাকেন উদ্ধারকারীরা। এখনও পর্যন্ত সাত জন শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। কয়েক জনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও খবর। যদিও এখনও কেউ কেউ ধ্বংসস্তূপের নীচে আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

মৃত শ্রমিকদের পরিবারের লোকেরা এসেছেন ঘটনাস্থলে। কান্নায় ভেঙে পড়েছেন তাঁরা। কেন নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত না করে এমন কাজ চলছিল, তা নিয়েও উঠছে প্রশ্ন। নিখোঁজ শ্রমিকদের পরিবারের সদস্যদের চোখে-মুখেও আতঙ্কের ছাপ। মেহসানার পুলিশ সুপার তরুণ দুগ্গাল জানিয়েছেন, উদ্ধার অভিযান চলছে। দুর্ঘটনার কারণ এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়।

অন্য বিষয়গুলি:

Gujarat Accident Wall Collapsed Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE