Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

চুপ করাতে চায় বিজেপি, আক্রমণ রাহুলের

আমেরিকায় রাহুলের বক্তব্য নিয়ে শুরু থেকেই সরব বিজেপি। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, কংগ্রেস দেশ বিরোধী অ্যাজেন্ডা নিয়ে চলছে।

রাহুল গান্ধী।

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৯
Share: Save:

বিজেপি তাঁর মুখ বন্ধ করার চেষ্টা চালাচ্ছে। সত্যের মুখোমুখি হতে ভয় পেয়েই তাঁরা এটা করছে বলে দাবি করলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। গতকাল মহারাষ্ট্রে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাম না করে নিশানা করেন রাহুলকে। আজ পাল্টা আক্রমণে গেলেন কংগ্রেস নেতা।

আমেরিকায় রাহুলের বক্তব্য নিয়ে শুরু থেকেই সরব বিজেপি। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, কংগ্রেস দেশ বিরোধী অ্যাজেন্ডা নিয়ে চলছে। মোদীর অভিযোগ ছিল, আজকের কংগ্রেসে দেশপ্রেমের বিষয়টি চলে গিয়েছে। ঘৃণার ভূত দলের উপর চেপে বসেছে। রাহুল গান্ধীর নাম না করেই তিনি বলেছিলেন, বিদেশের মাটিতে দাঁড়িয়ে দেশ বিরোধী মন্তব্য করছেন কংগ্রেসের নেতারা। শহুরে নকশাল ও টুকরে টুকরে গ্যাংয়ের সদস্যরা কংগ্রেস চালাচ্ছে বলেও অভিযোগ করেছিলেন মোদী।

রাহুল আজ এক্স হ্যান্ডলে পাল্টা আক্রমণ শানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘বিজেপি আমার আমেরিকা সফর নিয়ে মিথ্যে কথা ছড়াচ্ছে। আমি দেশ বিদেশের প্রতিটি শিখ ভাই-বোনের কাছে জানতে চাইছি, যে কথা আমি বলেছিলাম, তাতে কি কোনও ভুল ছিল? ভারতের কি সেই রকম দেশ হওয়ার প্রয়োজন নেই যেখানে প্রতিটি শিখ তথা প্রতিটি ভারতীয় তাঁদের নিজের নিজের ধর্ম নির্ভয়ে পালন করতে পারবেন?’’

এর পরেই গেরুয়া শিবিরকে নিশানা করে রাহুলের মন্তব্য, ‘‘বিজেপি মিথ্যে কথা বলতে শুরু করে দিয়েছে। আমাকে চুপ করিয়ে দেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে তারা। কারণ, তারা সত্যের মুখোমুখি হতে ভয় পায়। কিন্তু ভারতের মূল ভাবনাটি যেখানে প্রোথিত রয়েছে, সেই সাম্য, বৈচিত্র্য ও ভালবাসার কথা আমি সবসময়ে বলেই যাব।’’ প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর ভার্জিনিয়ায় একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রাহুল গান্ধী ভারতের ধর্মীয় স্বাধীনতার বিষয়ে মুখ খুলেছিলেন। জানিয়েছিলেন, শিখ-সহ সব ধর্মের মানুষজনের ধর্মাচরণের স্বাধীনতা বজায় রাখতে লড়বেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress BJP PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE