Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Rahul Gandhi

শিক্ষানীতি, নির্যাতন নিয়ে রাহুলের বার্তা

জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে ও সংসদে এ বিষয়ে আলোচনার দাবি জানিয়ে বিভিন্ন বিরোধী দলের সাংসদদের চিঠি দিয়েছিল ‘সারা ভারত এডুকেশন কমিটি’।

রাহুল গান্ধী।

রাহুল গান্ধী। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৯
Share: Save:

জাতীয় শিক্ষানীতি ২০২০ ও নারী নির্যাতনের বিরোধিতা করে বাংলার দুই রাজনৈতিক নেতার বার্তার উত্তর দিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে ও সংসদে এ বিষয়ে আলোচনার দাবি জানিয়ে বিভিন্ন বিরোধী দলের সাংসদদের চিঠি দিয়েছিল ‘সারা ভারত এডুকেশন কমিটি’। সারা বাংলা সেভ এডুকেশন কমিটির সাধারণ সম্পাদক, এসইউসি-র প্রাক্তন বিধায়ক তরুণকান্তি নস্করকে রাহুল চিঠি লিখে জানিয়েছেন, তাঁরা গণশিক্ষাকে দুর্বল করে, এমন শিক্ষা ব্যবস্থার বিরোধিতা চালিয়ে যাবেন। রাহুল স্মরণ করিয়ে দিয়েছেন, ২০২৪-এর লোকসভা ভোটে কংগ্রেসের ইস্তাহারে জাতীয় শিক্ষানীতি পুনর্বিবেচনা ও রাজ্যগুলির সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় সংশোধনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। সেই সঙ্গে কংগ্রেসের প্রাক্তন সাংসদ প্রদীপ ভট্টাচার্যের নারী নির্যাতনের প্রতিবাদে আন্দোলন সংক্রান্ত ই-মেলেরও জবাব দিয়েছেন রাহুল। তিনি বলেছেন, ‘লিঙ্গ-ভিত্তিক যে কোনও হিংসা বন্ধে পদ্ধতিগত বদলের জন্য আমাদের সবারই এগিয়ে আসা উচিত।’ নারী-নির্যাতনের বিরুদ্ধে কংগ্রেসের অবস্থানের কথাও তিনি মনে করিয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress National Education Policy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE