Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Karnataka Obscene Video Case

‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ডে গ্রেফতার আরও দুই বিজেপি নেতা, ভিডিয়ো ফাঁসের অভিযোগ, অধরা প্রজ্বল

এই মামলায় এর আগে কর্নাটকের বিজেপি নেতা দেবরাজ গৌড়াকে গ্রেফতার করেছিল সিট। এপ্রিলের শেষ পর্বে প্রজ্বলের যৌন কুকীর্তির হাজার তিনেক ভিডিয়ো ভরা একটি পেন ড্রাইভ প্রকাশ্যে এনেছিলেন কর্নাটকের হাসন জেলার বিজেপি নেতা দেবরাজ।

Prajwal Revanna case SIT arrested 2 BJP leaders for circulating obscene clips
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৯:৫৩
Share: Save:

প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার পৌত্র তথা সাসপেন্ড হওয়া জনতা দল সেকুলারের (জেডিএস) সাংসদ প্রজ্বল রেভান্নার ‘যৌন কুকীর্তি’র ভিডিয়ো সংক্রান্ত মামলায় আরও দুই বিজেপি নেতা গ্রেফতার। কর্নাটক পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট) রবিবার তাঁদের নিজেদের হেফাজতে নেয়। অভিযোগ, ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস এবং তা প্রচার করেছিলেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, চেতন এবং লিকিথ গৌড়া নামে ওই দুই বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছে। চেতনকে ইয়েলগুন্ডা এবং লিকিথকে শ্রাবণবেলাগোলা এলাকা থেকে ধরেছেন তদন্তকারী অফিসারেরা। ডাক্তারি পরীক্ষার পর রবিবার সন্ধ্যাতেই ধৃতদের আদালতে হাজির করানো হয়েছিল। বিচারক তাঁদের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

এই মামলায় এর আগে কর্নাটকের বিজেপি নেতা দেবরাজ গৌড়াকে গ্রেফতার করেছিল সিট। এপ্রিলের শেষ পর্বে প্রজ্বলের যৌন কুকীর্তির হাজার তিনেক ভিডিয়ো (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি) ভরা একটি পেন ড্রাইভ প্রকাশ্যে এনেছিলেন কর্নাটকের হাসন জেলার বিজেপি নেতা দেবরাজ। তিনি অভিযোগ করেন, গত পাঁচ বছর ধরে হাসনের সাংসদ প্রজ্বল কয়েক হাজার মহিলাকে ধর্ষণ এবং যৌন নির্যাতন করে সেই ভিডিয়ো নিজেই তুলে রাখতেন। সেই বিজেপি নেতাকে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার করে সিট।

দেবরাজের অভিযোগ ছিল, প্রজ্বলকে মদত দিয়েছেন তাঁর বাবা তথা দেবগৌড়ার পুত্র এইচডি রেভান্নাও। এইচডিকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে কর্নাটক পুলিশের বিশেষ তদন্তকারী দল। তাঁর বিরুদ্ধে ছেলের যৌন নির্যাতনে মদত দেওয়া এবং মহিলাদের অপহরণের অভিযোগ আনা হয়েছে। এইচডি রেভান্নাকে গ্রেফতার করা হলেও প্রজ্বল এখনও অধরা। মনে করা হচ্ছে, তিনি বিদেশে পালিয়ে গিয়েছেন। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই ব্লু কর্নার নোটিস জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prajwal Revanna Karnataka BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE