Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Swati Maliwal Assault Case

কেজরীওয়ালের বাসভবনের সিসিটিভি ফুটেজ নিয়ে গেল দিল্লি পুলিশ, আপের দাবি, ‘পুলিশ গল্প সাজাচ্ছে’

কেজরীওয়ালের ব্যক্তিগত সচিব বৈভব কুমারের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছিলেন স্বাতী। গত ১৩ মে কেজরীর বাসভবনেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন তিনি। বৃহস্পতিবার পুলিশের কাছে বৈভবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

Police seize CCTV footage from Arvind Kejriwal\\\'s residence

আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১১:২০
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের বাসভবনের ভেতরের সব সিসিটিভি ফুটেজ বাজেয়াপ্ত করেছে পুলিশ। এমনই দাবি করল আম আদমি পার্টি (আপ)। একই সঙ্গে কেজরীওয়ালের দলের অভিযোগ, ভোটের মধ্যে আপের ভাবমূর্তি নষ্ট করতেই পুলিশ গল্প সাজাচ্ছে। যদিও দিল্লি পুলিশ এ ব্যাপারে কোনও মন্তব্য করেনি। আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের শারীরিক নিগ্রহের অভিযোগে রাজধানী উত্তাল।

কেজরীওয়ালের ব্যক্তিগত সচিব বৈভব কুমারের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছিলেন স্বাতী। গত ১৩ মে কেজরীর বাসভবনেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন তিনি। বৃহস্পতিবার পুলিশের কাছে বৈভবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। শনিবার কেজরীওয়ালের বাসভবন থেকে অভিযুক্তকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। বৈভবের গ্রেফতারির প্রতিবাদে কেজরী রবিবার দিল্লির সদর দফতর অভিযানের ডাক দিয়েছিলেন।

স্বাতীর অভিযোগকে হাতিয়ার করে পদ্মশিবির আপের বিরুদ্ধে সুর চড়াচ্ছে। পাল্টা বিজেপির বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করার অভিযোগ তুলছে আপ। এই আবহেই রবিবার কেজরীওয়ালের বাসভবনের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করল পুলিশ।

এর আগে একাধিক বার তদন্তের স্বার্থে কেজরীওয়ালের বাসভবনে গিয়েছে দিল্লি পুলিশের দল। এমনকি, ফরেন্সিক দলও দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে যায়। কিছু সিসিটিভি ফুটেজ সংগ্রহও করা হয়েছিল। দিল্লি পুলিশ আদালতে জানায়, কেজরীর বাড়ি থেকে যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে, তার একাংশ ছিল ‘শূন্য’ (ব্ল্যাঙ্ক)। আদালতে আরও জানিয়েছিল, তারা ডিজিটাল ভিডিয়ো রেকর্ডার হাতে পায়নি। সে কারণে ১৩ মে-র ভিডিয়ো ফুটেজ পরখ করে দেখতে পারেনি তারা। দিল্লিতে মুখ্যমন্ত্রীর বাসভবনে বসানো সিসি ক্যামেরার ফুটেজ থাকে পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (পিডব্লিউডি)-এর অধীনে। সেই ফুটেজই সংগ্রহ করা হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swati Maliwal AAP Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE