Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Crime

চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে ৭০ বছরের একাকী বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগ, কেরলে গ্রেফতার ২৯ বছরের যুবক

বৃদ্ধা বাড়িতে একা থাকতেন, তা আগে থেকেই জানতেন অভিযুক্ত যুবক। সত্তর বছরের ওই বৃদ্ধার বাড়িতে চুরি করতে গিয়ে তাঁকে ধর্ষণের অভিযোগ যুবকের বিরুদ্ধে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ০৮:৪৪
Share: Save:

চুরি করতে গিয়ে বছর সত্তরের এক বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগ ২৯ বছর বয়সি এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কেরলের আলাপুজ়ায়। অভিযোগের প্রেক্ষিতে রবিবারই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃদ্ধা বাড়িতে একাই থাকতেন। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবক আগে থেকেই জানতেন বৃদ্ধা একা থাকেন ওই বাড়িতে। আগে থেকে খোঁজখবর এবং প্রস্তুতি নিয়েই শনিবার রাতে চুরির অভিপ্রায়ে গিয়েছিলেন সেই বাড়িতে।

অভিযোগ, শনিবার রাতে ওই যুবক বৃদ্ধার চোখ লক্ষ্য করে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেন। এর পর একাকী বৃদ্ধাকে ধর্ষণ করেন বলে অভিযোগ। শুধু তা-ই নয়, যে চুরির উদ্দেশ্য নিয়ে ওই বাড়িতে প্রবেশ করেছিলেন, সেই উদ্দেশ্যও সাধন করেন। বৃদ্ধার বাড়ি থেকে সোনার গয়না চুরি করে পালিয়ে যান তিনি। বৃদ্ধা যাতে কারও সঙ্গে যোগাযোগ করতে না পারেন, সে জন্য তাঁর মোবাইলটিও কেড়ে নিয়েছিলেন এবং ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়েছিলেন।

ফলে শনিবার রাতে বৃদ্ধা কারও সঙ্গে যোগাযোগ করতে পারেননি। পরের দিন সকালে বাড়ির দরজা বন্ধ দেখে সন্দেহ হয় প্রতিবেশীদের। তাঁরাই দরজা খুলে বৃদ্ধাকে উদ্ধার করেন এবং হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। পুলিশের কাছে অভিযোগও দায়ের করেন প্রতিবেশীরা।

সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ এবং অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি শুরু হয়। অভিযুক্ত যুবক যখন চুরি করা সোনার গয়না বিক্রির চেষ্টা করছিলেন, তখনই তাঁকে পাকড়াও করে পুলিশের তদন্তকারী দল।

প্রসঙ্গত, মালয়লি চলচ্চিত্র জগতে যৌন নিগ্রহের অভিযোগ ঘিরে বেশ অস্বস্তিতে রয়েছে কেরল সরকার। সম্প্রতি হিমা কমিটির রিপোর্টে এই অভিযোগগুলির কথা উঠে আসার পর, তা খতিয়ে দেখতে শনিবারই একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে পিনরাই বিজয়নের সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala Alappuzha Crime Against Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE