Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Dacoity

তিনটি এটিএম থেকে ৬০ লক্ষ টাকা লুট! ১২ কিমি ধাওয়া করে ধরল পুলিশ, গুলিতে হত এক ডাকাত, আহত আরও এক

ডাকাতির ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নমক্কল থানা এলাকায়। তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে ৬০ লক্ষ টাকা লুট করে ডাকাতদল। পুলিশ সূত্রে খবর, সেই দলে ছিল সাত ডাকাত।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৬
Share: Save:

তিনটি এটিএম লুট করে পালাচ্ছিল সাত জন ডাকাতের একটি দল। সেই দলটিকে ১২ কিলোমিটার ধাওয়া করল পুলিশ। তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে ডাকাতদল। পাল্টা গুলি চালায় পুলিশও। এ ভাবে রাস্তা দিয়ে চলতে চলতেই দু’পক্ষের মধ্যে গুলির লড়াই হচ্ছিল। পুলিশের একটি গুলি লাগে ডাকাতদলের এক সদস্যের। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। আরও এক ডাকাতের পায়ে গুলি লাগে। দুই সঙ্গীকে ফেলে রেখেই বাকি পাঁচ ডাকাত চম্পট দেয়। পুরোপুরি ফিল্মি কায়দায় চলছিল এই অপারেশন। যা দেখে পথচলতি মানুষও আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন।

ডাকাতির ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নমক্কল থানা এলাকায়। তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে ৬০ লক্ষ টাকা লুট করে ডাকাতদল। পুলিশ সূত্রে খবর, সেই দলে ছিল সাত ডাকাত। তারা একটি কন্টেনার ট্রাক নিয়ে এসেছিল। এই দলটি হরিয়ানা থেকে এসেছিল বলে জানতে পেরেছে পুলিশ। আগেই খবর পেয়েছিল পুলিশ একটি ট্রাকে করে এটিএম লুট করে নিয়ে যাচ্ছে ডাকাতেরা। সেই মতো রাস্তায় তল্লাশি চালাচ্ছিল পুলিশ। তখনই একটি ট্রাককে থামাতে গেলে গতি বাড়িয়ে দেয় চালক। পুলিশের সন্দেহ হওয়ায় ট্রাকের পিছনে ধাওয়া করে।

কন্টেনারের দরজা খুলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে ডাকাতেরা। পাল্টা গুলি চালায় পুলিশও। দু’পক্ষের গুলির লড়াইয়ে এক ডাকাতের মৃত্যু হয়। আহত হয় আরও এক ডাকাত। অন্য দিকে, দুই পুলিশকর্মীও আহত হয়েছেন। কিন্তু ডাকাতদলকে ধরতে তাদের পিছু ধাওয়া করে পুলিশ। ১২ কিলোমিটার ধাওয়া করে এক জনকে ধরতে পারলেও বাকিরা পালিয়ে যায়। ধৃত ওই ডাকাত পুলিশের গুলিতেই আহত হয়েছিল। তাকে ফেলে রেখে পালায় বাকিরা। যদিও সেই ঘটনার কয়েক ঘণ্টা পরেই বাকি ডাকাতদেরও টাকাসমেত ধরে ফেলে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dacoity Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE