Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
PM Narendra Modi

রবিবারে পর পর সাতটি বৈঠক মোদীর, ক্ষমতায় এলে প্রথম ১০০ দিনের লক্ষ্য নিয়েও আলোচনা!

বৈঠকে কী কী নিয়ে আলোচনা হতে পারে, তার ইঙ্গিত দিয়েছে সরকারি একটি সূত্র। সরকারের সেই সূত্রের দাবি, ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। তা উদ্‌যাপন নিয়ে রবিবার বৈঠকে আলোচনা করতে পারেন মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৪:০০
Share: Save:

আর দু’দিন পর লোকসভা ভোটের ফল ঘোষণা। তার আগে রবিবার সাতটি বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই জানায় সরকারের একটি সূত্র। বৈঠকে রেমাল পরবর্তী পরিস্থিতি, তাপপ্রবাহে দেশে মৃত্যুর বিষয়ে আলোচনা হয়। সেই বৈঠক নিয়ে এক্স (সাবেক টুইটার)-এ একটি পোস্ট দিয়েছে বিজেপি।পাশাপাশি, সূত্র বলছে, ক্ষমতায় এলে প্রথম ১০০ দিনে মোদী সরকারের কী লক্ষ্য হবে, তা নিয়েও আলোচনা হতে পারে একটি বৈঠকে।

সরকারের একটি সূত্র জানায়, ‘‘ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হবে প্রথম বৈঠকে। বিশেষত উত্তর-পূর্ব ভারতের অবস্থা। এর পর দেশে তাপপ্রবাহের পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য আর একটি বৈঠকে বসবেন তিনি।’’ বিজেপির প্রকাশিত ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে ৪৫ ঘণ্টা ধ্যান করেছেন মোদী। শনিবার দুপুরে ধ্যান ভেঙে সেখান থেকে বেরিয়ে এসেছেন। রবিবারই বিদায়ী প্রধানমন্ত্রী প্রশাসনিক কাজ শুরু করতে চলেছেন বলে সরকারি সূত্রে খবর। শনিবার, লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণের দিন ভোট পরবর্তী সমীক্ষা প্রকাশ করেছে সংবাদমাধ্যমগুলি। প্রায় সব সংবাদমাধ্যম এগিয়ে রেখেছে বিজেপিকে। একটি সূত্র বলছে, ক্ষমতায় এলে প্রথম ১০০ দিনে সরকারের কী লক্ষ্য হবে, তা নিয়েও মোদীর একটি বৈঠক করার কথা রবিবার। সরকারের সেই সূত্রের দাবি, ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। তা উদ্‌যাপন নিয়ে রবিবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী। সেই সূত্রই বলেছে, ‘‘নতুন সরকারের প্রথম ১০০ দিনের লক্ষ্য নিয়ে দীর্ঘ বৈঠকে বসবেন মোদী।’’

প্রচারে মোদী দাবি করেছিলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ৪০০ পার করবে এনডিএ। অর্থাৎ, ৪০০-র বেশি লোকসভা আসনে জয় পাবে। ভোট পরবর্তী সমীক্ষার তিনটি ফল তেমনটাই দাবি করেছে। তবে ১০টি সমীক্ষা ফল জানিয়েছে, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ ৩৫০-এর বেশি আসন পেলেও ৪০০ আসন পাবে না। ৪ জুন ভোটের ফল। সে দিনই স্পষ্ট হবে বিষয়টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE